কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ধুনটে নদী তীর সংরক্ষণ প্রকল্পে ধস

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার যমুনাতীরবর্তী এলাকাগুলোতে তীব্র নদী ভাঙ্গন দেখা দিয়েছে। ইতোমধ্যে বগুড়ার সারিয়াকান্দি ও ধুনট উপজেলার শতাধিক পরিবার গৃহহীন হয়েছে। গত ২৪ ঘণ্টায় ধুনটের ভান্ডারবড়ি এলাকার পুরাতন নদীতীর সংরক্ষণ প্রকল্পের প্রায় ২শ’ ফুট ধসে গেছে। এতে ওই এলাকা সংলগ্ন লোকজনের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

বন্যার পানি কমে যাওয়ার পর গত এক সপ্তাহ ধরে সারিয়াকান্দি ও ধুনট উপজেলার বিভিন্ন এলাকায় নদী ভাঙ্গন দেখা দেয়। যমুনার পানি বর্তমানে বিপদসীমার নিচে থাকলেও পানি কমার সঙ্গে সঙ্গে নদী ভাঙ্গনও বেড়েছে। সারিয়াকান্দীর রহদহ, কামালপুর, গোদাখালী, বয়রাকান্দি, ধলিরকান্দি, ঘুঘুমারি শেখপাড়াসহ কয়েকটি স্থানে নদী ভাঙ্গন মারাত্মক আকার ধারণ করছে। গত এক সপ্তাহে এসব এলাকার প্রায় শতাধিক পরিবার বাড়ি ঘর অন্যত্র সরিয়ে নিয়েছে। অপরদিকে পাশের ধুনট উপজেলার ভান্ডারবাড়ি রঘুনাথপুর এলাকায় নদী তীর সংরক্ষণ প্রকল্পের প্রায় দু’শ ফুটের বেশি এলাকা ধসে গেছে।

৩টি স্থানে ওই ধস নামে। এতে ওই এলাকায় থাকা ৬-৭টি পরিবার গৃহহীন হয়ে পড়েছে। বগুড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন, ধস রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

রংপুর সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ নতুন কোন কর আরোপ ছাড়াই ২০১৫-১৬ অর্থবছরের জন্য ৬শ’ ৪৫ কোটি ৫ লাখ ৭২ হাজার ৭৮৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে রংপুর সিটি কর্পোরেশন। বাজেটে নতুন করে কর আরোপ না করলেও বর্ধিত আগের ইউনিয়ন পরিষদের অধীনে থাকা এলাকাগুলোকে এবার করের আওতায় আনা হয়েছে।

সৈয়দপুর পৌরসভা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর পৌরসভার ২০১৫-১৬ অর্থবছরের জন্য ৩৫ কোটি ৮৯ লাখ ৮৩ হাজার ৯৪৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পৌরসভার হলরুমে সংবাদ সম্মেলন ও ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার।

রায়পুরে তিন দোকান পুড়ে ছাই

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৫ জুন ॥ রায়পুরে আগুনে পুড়ে তিনটি দোকান ছাই হয়ে গেছে। এতে প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ভুক্তভোগীরা। উপজেলার কেরোয়া ইউনিয়নের ওয়াজ উদ্দিন পুলে বুধবার রাত ২টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে ।

স্থানীয় ওয়ার্ড আ.লীগের সভাপতি আব্দুল খালেক জানান, রায়পুর উপজেলায় ফায়ার সার্ভিসের কোন ইউনিট না থাকায় লক্ষ্মীপুর জেলা থেকে ফায়ার সার্ভিসের সদস্যরা আসার আগেই কিরণ টেলিকম, বেলাল টেলিকম ও শাহআলম কনফেশনারী নামে তিনটি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: