মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীর তিন ক্লিনিকের জরিমানা একটি সিল

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবা উপজেলার নওহাটা বাজারের তিনটি ক্লিনিকে অভিযান চালিয়ে একটি সিলগালাসহ এক লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাইছারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

পুলিশ জানায়, নওহাটা বাজারে অবস্থিত ইসলামী জেনারেল হাসপাতাল, মাহফুজুল হক ফার্মেসি- কাম ক্লিনিক ও মাদার কেয়ার ক্লিনিকে অভিযান চালানো হয়। এর মধ্যে কোন চিকিৎসক না থাকায় এবং একই সিরিঞ্জ একাধিকবার ব্যবহারের অপরাধে মাহফুজুল হক ফার্মেসি-কাম ক্লিনিক সিলগালা করে দেয়া হয়।

ফরিদপুরে পুত্রবধূকে যৌন হয়রানি ॥ শ্বশুরের কারাদ-

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৫ জুন ॥ প্রবাসী পুত্রের স্ত্রীকে ক্রমাগত যৌন হয়রানি করায় ফরিদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আলফাডাঙ্গা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল খায়ের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শ্বশুর আজিজার শেখকে (৬০) এক বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছেন।

জানা যায়, আলফাডাঙ্গা উপজেলা সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামের আজিজার শেখ দীর্ঘদিন তার সৌদি প্রবাসী ছেলের স্ত্রী জলি বেগমকে (২৫) অশ্লীল কুপ্রস্তাবসহ বিভিন্ন প্রকার যৌন হয়রানি করে আসছিল। বুধবার জলি বেগম নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে লিখিত অভিযোগ দিলে আলফাডাঙ্গা থানা পুলিশ অভিযুক্ত শ্বশুরকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করে।

ইবিতে অচলাবস্থা অব্যাহত

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসনের সঙ্গে বুধবার রাতে চাকরি প্রত্যাশীদের সমঝোতা হওয়ার পরও ৪র্থ দিনের মতো বাস চলাচল বন্ধ করল সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে চাকরি প্রত্যাশী মিজানুর রহমান-আশিকুর রহমান জাপন গ্রুপের সমঝোতা হয়। কিন্তু অপর গ্রুপ এ সমঝোতায় রাজি হয়নি।

২৫ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতার দাবিতে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৫ জুন ॥ জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ ২৫ বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকির প্রতিবাদ ও হুমকিদাতাদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার পলাশবাড়ি চৌমাথায় রংপুর-বগুড়া মহাসড়কে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পলাশবাড়ী উপজেলা জাসদ আয়োজিত এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে জাসদের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক মানুষ অংশ গ্রহণ করে। মানববন্ধন ও সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা জাসদের সহ-সভাপতি ও পলাশবাড়ী উপজেলা জাসদের সভাপতি বিশিষ্ট সাংবাদিক নূরুজ্জামান প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, আব্দুর রহমান সরকার প্রমুখ।

রংপুরে যৌন নির্যাতনবিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ নির্যাতিত নারীদের অঙ্গীকার ‘নতুন ও সচেতন সমাজ গড়তে আর নয় বাল্যবিয়ে, আর নয় স্বামী কিংবা অন্যের মুখাপেক্ষী থাকা’ বৃহস্পতিবার রংপুরে বেসরকারী সংস্থা আরডিআরএস পরিচালিত তাদের পুনর্বাসন কেন্দ্র আলোকিত ভুবনের মাধ্যমে পুনর্বাসিত হওয়া নারীরা এই অঙ্গীকার করেছে। আরডিআরএস বাংলাদেশ ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ২শ’ ৩২ জন নির্যাতিত ও নিপীড়িত নারীকে পুনর্বাসন করেছে। এ উপলক্ষে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে ৯ম ব্যাচের দক্ষতা উন্নয়ন ও প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী অনুষ্ঠান।

স্থানীয় আরডিআরএসের বেগম রোকেয়া মিলনায়তনে সংস্থার হেড অব কোর্ডিনেশন মঞ্জুশ্রী সাহার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার কাজী হাসান আহমেদ, বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক নাজমুন নাহার। এ ছাড়াও স্বামী এবং বিভিন্নভাবে নির্যাতন নিপীড়নের শিকার এবং পুনর্বাসিত কিশোরী-যুবতীরা তাদের নির্যাতন নিপীড়নের চিত্র তুলে ধরেন অতিথি এবং সাংবাদিক কাছে।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: