রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘সরকার স্থানীয় সরকার ব্যবস্থা তছনছ করে ফেলেছে’

প্রকাশিত : ২৫ জুন ২০১৫, ০৪:৪৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ সরকার চূড়ান্ত রাজনৈতিক প্রতিহিংসায় মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, বিরোধী দলের নির্বাচিত স্থানীয় সরকার প্রতিনিধিদের অন্যায়ভাবে সরিয়ে দেওয়া হচ্ছে। এতে কার্যত স্থানীয় সরকার ব্যবস্থা ভেঙে পড়েছে। সরকার খুব জেনেশুনে স্থানীয় সরকার ব্যবস্থাকে তছনছ করে ফেলেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলছে সরকার। যারা দোষী তাদের বিচার হবে না আমরা এটা বলছি না। কিন্তু বিরোধী দলের নির্বাচিত প্রতিনিধিদের অন্যায়ভাবে সরিয়ে সে পদে সরকার দলীয় লোকদের বসিয়ে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না। আজকে আওয়ামী লীগ প্রতিহিংসার মাধ্যমে বিরোধী দলের প্রতিনিধিদের সরিয়ে দিচ্ছে বলে ভবিষ্যতে ক্ষমতায় গেলে বিএনপি তা করবে না। বিএনপি গণতন্ত্রের জন্য রাজনীতি করে। গণতন্ত্র বিনির্মাণে আমরা আওয়ামী লীগকে বাহিরে রেখে নয়, পাশেই রাখতে চাই।

বিএনপির এই নেতা বলেন, আজ ঢাকা মহানগর বিএনপির নেতা ও অবিভক্ত সিটি কমিশনার চৌধুরী আলম গুম হওয়ার পাচঁ বছর পূর্তি হচ্ছে। দীর্ঘদিন পার হলেও চৌধুরী আলমের পরিবার ও আমাদের মধ্যে তাকে ফিরে পাওয়ার আশার সঞ্চার হয়েছে। তার কারণ আমাদের দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ ও ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন দীর্ঘদিন গুম থাকার পর তাদের সন্ধান পাওয়া গেছে। যদিও তাদের পরিবার এখনও তাদের কাছে ফিরে পায়নি। তবুও তারা বেঁচে আছে এটাই পরিবারের কাছে বড় প্রাপ্তি।

ড. আসাদুজ্জামান রিপন আরও বলেন, আমরা আশা করি, চৌধুরী আলমকে তার পরিবার ফিরে পাবে। কে কোন দল করে সেটা বড় পরিচয় নয়। রাষ্ট্রের দায়িত্ব প্রতিটি নাগরিকের নিরাপত্তা দেওয়া।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫, ০৪:৪৬ পি. এম.

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: