মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়াল্টন পণ্যে ৩ বছরের কিস্তি সুবিধা

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ কিস্তিতে ওয়াল্টন পণ্য ক্রেতারা আরও সহজে কিনতে পারবেন। এখন থেকে ওয়াল্টন পণ্য কেনা যাবে সর্বোচ্চ ৩ বছরের কিস্তিতে। সম্প্রতি মতিঝিলে ওয়াল্টনের কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় প্রতিষ্ঠানটির উর্ধতন কর্মকর্তা। মোবাইল ফোন সেট বাদে প্রতিষ্ঠানটির ব্র্যান্ডের সকল পণ্যের ক্ষেত্রে এই সুবিধা কার্যকর। তবে ন্যূনতম সাড়ে ৮ হাজার টাকার পণ্য কিনলে কিস্তি প্রযোজ্য হবে। এর আগে সর্বোচ্চ ৩০ মাসের কিস্তিতে কেনা যেতো ওয়াল্টনের বিভিন্ন পণ্য।

এসব ব্র্যান্ডের টিভি, ফ্রিজ, এসি, মোটরসাইকেল, জেনারেটর, হোম ও কিচেন এ্যাপ্লায়েন্সসহ অন্যান্য পণ্য নামমাত্র ডাউন পেমেন্ট দিয়ে এমআরপি মূল্যে ৬ মাসের কিস্তিতে কেনা যায়। এর বাইরে সর্বোচ্চ ৩ বছরের সহজ কিস্তিতে পণ্য কেনার সুযোগতো থাকছেই।

মার্কিন মানদ-ে উত্তীর্ণ স্কয়ার ফার্মাসিউটিক্যালস

মার্কিন যুক্তরাষ্ট্রের ফুড এ্যান্ড ড্রাগ এ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) গত ১৬ জুন বাংলাদেশের শীর্ষস্থানীয় ওষুধ প্রস্ততকারক স্কয়ার ফার্মাসিউটিক্যালসের গাজীপুরের ওরাল সলিড ডোসেজ (ওএসডি) প্লান্টের ওপর সংস্থাটির নিরীক্ষা প্রতিবেদন প্রকাশ করে।

প্রকাশিত রিপোর্টিতে স্কয়ারের সিজিএমপি (কারেন্ট গুড ম্যানুফ্যাকচারিং প্র্যাকটিস) কে সন্তোষজনক বলে উল্লেখ করা হয়। সিজেএমপি হলো ওষুধ প্রস্তুতকারকদের ঊৎপাদন ও মান নিয়ন্ত্রণের সর্বশেষ স্ট্যান্ডার্ড।

এফডিএ জানুয়ারির শেষ সপ্তাহে প্রথমবারের মতো বাংলাদেশের ওষুধ কোম্পানিতে সিজেএমপি অডিট সম্পন্ন করে। এফডিএর অনুমোদন ছাড়া যুক্তরাষ্ট্রে ওষুধ রফতানি করা সম্ভব নয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের আইনী ধারা ঈড়ফব ড়ভ ঋবফবৎধষ জবমঁষধঃরড়হং (২১ ঈঋজ : ঋড়ড়ফ ধহফ উৎঁমং) অনুযায়ী পরিচালিত এই অডিটে স্কয়ার-এর কারখানার উৎপাদন ও মান নিয়ন্ত্রণ ব্যবস্থাসমূহ খুবই গুরুত্বের সঙ্গে পরীক্ষা করা হয়।

যুক্তরাজ্যসহ ৩৯ দেশে ওষুধ রফতানি করে স্কয়ার। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: