আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিরোপার লক্ষ্যেই খেলছে ব্রাজিল

প্রকাশিত : ২৫ জুন ২০১৫
শিরোপার লক্ষ্যেই খেলছে ব্রাজিল
  • এ্যাটাকিং মিডফিল্ডার রবার্টো ফিরমিনো, সেলেসাও তারকা এখন লিভারপুলে

স্পোর্টস রিপোর্টার ॥ দলের অধিনায়ক ও প্রাণভোমরা নেইমারকে হারিয়েও দমে যায়নি ব্রাজিল। যার প্রমাণ তারা রেখেছে ভেনিজুয়েলার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে। দলের সেরা তারকাকে হারালেও তাই এখন উজ্জীবিত সেলেসাওরা। লক্ষ্য একটাই কোপা আমেরিকার শিরোপা পুনরুদ্ধার। বুধবার এক সাক্ষাতকারে এমনই জানিয়েছেন ব্রাজিলের এ্যাটাকিং মিডফিল্ডার রবার্টো ফিরমিনো। চলমান আসরে দারুণ খেলে চলা এই তরুণ বলেছেন, নেইমারকে হারানোটা দলের জন্য বড় ক্ষতি, এরপরও ব্রাজিল শিরোপার লক্ষ্যেই খেলছে। ব্রাজিলিয়ান এই উঠতি তারকাকে দলে ভিড়িয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল।

নেইমারকে ছাড়া বিশ্বকাপের পর খেলা দুটি ম্যাচেই জয় পেয়েছে ব্রাজিল। বাংলাদেশ সময় শনিবার রাতে কোপার কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে লড়বে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ফিরমিনোর বিশ্বাস অধিনায়কের অনুপস্থিতি দলে খুব বেশি প্রভাব ফেলবে না। সাক্ষাতকারে ফিরমিনো বলেন, অবশ্যই আমরা ব্যথিত নেইমারকে হারিয়ে। সে থাকলে আমাদের কাজটা আরও সহজ হতো। কিন্তু সেলেসাওরা সব সময় সেরা সাফল্যের জন্যই খেলে থাকে। আমাদের এখনও অভিন্ন লক্ষ্য, সেটা হচ্ছে কোপা আমেরিকা জয় করা।

তবে কাজটা যে সহজ হবে না সেটাও মানছেন লিভারপুলে নাম লেখানো এই ফুটবলার। বলেন, এটা (শিরোপা জয়) সহজ না। দক্ষিণ আমেরিকার সেরা হওয়া কঠিন কাজ। কারণ এখানকার সব দলই ভাল, সবারই লক্ষ্য থাকে চ্যাম্পিয়ন হওয়া। নেইমারের অনুপস্থিতির কারণে ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচে রবিনহোকে খেলান ব্রাজিলিয়ান কোচ কার্লোস দুঙ্গা। এ প্রসঙ্গে ফিরমিনো বলেন, রবিনহো আমাদের জন্য দৃষ্টান্ত। এই বয়সেও (৩১ বছর) সে দারুণ খেলেছে, আমাদের সহযোগিতা করেছে। আমি আশা করছি প্যারাগুয়ের বিপক্ষেও সে ভাল একটি ম্যাচ খেলবে।

এই সাক্ষাতকারেরই একটি অংশে ফিরমিনো জানিয়েছিলেন, তিনি হোফেনহেইমের সঙ্গে ২০১৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করতে ইচ্ছুক। কিন্তু কথা রাখতে পারেননি, যোগ দিয়েছেন লিভারপুলে। যে কারণে গুঞ্জনটাই শেষ পর্যন্ত সত্যি হয়েছে। তবে কি পরিমাণ অর্থের বিনিময়ে ফিরমিনোকে কেনা হয়েছে তা এখনও অফিসিয়ালি ঘোষণা করেনি দ্য রেডসরা। ফিরমিনোকে নেয়া প্রসঙ্গে এক বিবৃতিতে লিভারপুল জানায়, লিভারপুল ক্লাব ঘোষণা করছে রবার্টো ফিরমিনোকে হোফেনহেইম থেকে দলে নেয়া হয়েছে। কোপা আমেরিকার আসর শেষে তার মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন করা হবে। এর আগে রাহিম স্টার্লিংয়ের লিভারপুল ছাড়ার সম্ভাবনা থেকেই ফিরমিনোকে দলে টানতে উঠেপরে লাগেন লিভারপুল কোচ ক্রেন্ডন রজার্স। ইংলিশ ফুটবলার র্স্টংয়ের সম্ভাব্য ঠিকানা হতে পারে ম্যানচেস্টার সিটি। ফিরমিনো বর্তমানে ব্রাজিলের হয়ে কোপা আমেরিকা টুর্নামেন্টে খেলছেন। একটি সূত্রে জানা যায়, জার্মান ক্লাব হোফেনহেইমের এই এ্যাটাকিং মিডফিল্ডারকে ৪১ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভিড়িয়েছে লিভারপুল। কোপা আমেরিকা টুর্নামেন্ট শেষে ফিরমিনোর মেডিক্যাল পরীক্ষা করানো হবে। ধারণা করা হচ্ছে, দীর্ঘ মেয়াদেই এ্যানফিল্ডে পাড়ি জমাচ্ছেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। লিভারপুল ছাড়াও ফিরমিনোকে দলে ভেড়াতে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডও বেশ আগ্রহী ছিল। গত মৌসুমে হোফেনহেইমের হয়ে আলো ছড়ান এই মিডফিল্ডার। ১০ গোল করার পাশাপাশি ১২ গোলে সহযোগিতা করে বিশ্বসেরা ক্লাবগুলোর নজরে আসেন। ২০১৪ সালে ব্রাজিল জাতীয় দলে অভিষেক ঘটে ফিরমিনোর। এখন পর্যন্ত সেলেসাওদের হয়ে তিনি ৯ ম্যাচ খেলে ৪ গোল করেছেন। চলমান কোপা আমেরিকাতেও ঔজ্জ্বল্য ছড়িয়ে চলেছেন। করেছেন এখন পর্যন্ত দুই গোল।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: