মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাবাহিনী প্রধানের সাক্ষাত

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং জাতীয় সংসদ ভবন কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছেন। খবর বাসসর।

রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে সেনাবাহিনী প্রধান তাঁর দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় দিক নির্দেশনা সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বৈঠকে সেনাবাহিনী প্রধান বিভিন্ন সেক্টরে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন কর্মকা- সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ যথাযথভাবে দায়িত্ব পালন করার জন্য সেনাবাহিনী প্রধানকে ধন্যবাদ জানান। রাষ্ট্রপতি ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনীর বর্তমানের উন্নয়ন ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম ব্রিফকালে সাংবাদিকদের বলেন, বিদায়ী সেনাপ্রধান তাঁর দায়িত্ব পালনকালে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়নে প্রয়োজনীয় নির্দেশনা ও সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনাবাহিনীতে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য জেনারেল ভূইয়াকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে সেনাপ্রধান ‘বাংলাদেশ সেনা বাহিনীর ইতিহাস’ ও ‘মুক্তিযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান’ শীর্ষক দু’টি বই প্রধানমন্ত্রীকে উপহার দেন।

শাহজালালে কিশোরী উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল বিমানবন্দরের কার পার্কিং এলাকা থেকে এক অষ্টাদশীকে উদ্ধার করা হয়। তার নাম ইশরাত জাহান লিজা। বুধবার দুপুরে বিমানবন্দর আর্মড পুলিশ তাকে উদ্ধার করে। ঘন্টাখানেক পরেই তাকে তার খালার কাছে সোপর্দ করা হয়। তিনি মঙ্গলবার রাতে কিশোরগঞ্জ শহর থেকে নিখোঁজ হয়েছেন বলে তার স্বজনরা দাবি করেন। পুলিশ জানিয়েছে, মিঠামইন এলাকার বাসিন্দা বাসিন্দা ইশরাত জাহান লিজা থাকতেন কিশোরগঞ্জ শহরের খড়মপট্টির একটি বাসায়। তিনি গত বছর উচ্চ মাধ্যমিক পাস করেন। মঙ্গলবার রাত ৮টার দিকে লিজা মোবাইল ফোনে ফ্ল্যাক্সিলোড করতে বাসার বাইরে যান। তারপর থেকে আর বাসায় ফিরেননি। রাতেই থানায় তার নিখোঁজের বিষয়ে সদর থানায় একটি জিডি করেন।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: