কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৩.৯ °C
 
১৮ জানুয়ারী ২০১৭, ৫ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় মা-মেয়ের মৃত্যু

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বুধবার দুপুরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ী রেলক্রসিং এলাকায় ট্রেনের ধাক্কায় মা-মেয়ে নিহত হয়েছে। এরা হলেন সিরাজগঞ্জ পৌর এলাকার কোল গয়লা গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী মুক্তি খাতুন (২০) ও তার শিশু মেয়ে সাদিয়া। জিআরপি পুলিশ ও স্থানীয়রা জানায়, সিএনজি অটোরিক্সা থেকে নেমে দ্রুতবেগে রেলক্রসিং পার হতে গেলে রংপুর এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা খেয়ে মা মুক্তি খাতুন ও মেয়ে সাদিয়া গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে সদর হাসপাতলে নেয়ার পথে দু’জনই মারা যায়।

রেলওয়ে পুলিশ জানায়, মুলিবাড়ী অনুমোদিত রেলক্রসিংয়ের গেট নামানো থাকলেও সিএনজি থেকে নেমে দ্রুতবেগে রাস্তা পার হওয়ার চেষ্টা করলে এ দুর্ঘটনা ঘটে।

অভয়নগরে ট্রেন-ট্রাক

সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, যশোর থেকে জানান, যশোরের অভয়নগরে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাকের চালক ও হেলপার আহত হয়েছেন। বুধবার দুপুরে অভয়নগরের কলাতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ সময় দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনটি অভয়নগরের কলাতলা এলাকায় পৌঁছলে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষের পর ট্রাকটি রেললাইনের ওপরে আটকে পড়ে। দুই ঘণ্টা পর ট্রাকটি সেখান থেকে সরিয়ে নিলে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

রূপগঞ্জে বেতন দাবিতে শ্রমিক অসন্তোষ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৪ জুন ॥ রূপগঞ্জে বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি রফতানিমুখী পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা দফায় দফায় বিক্ষোভ করে। বুধবার সকালে উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকার সিকদার গ্রুপ অব কোম্পানি নামে পোশাক কারখানার শ্রমিকদের মাঝে এ অসন্তোষ দেখা দেয়।

শ্রমিকরা জানান, সিকদার গ্রুপ অব কোম্পানি নামে পোশাক কারখানায় প্রায় ১২শ’ শ্রমিক কাজ করেন। গত মে মাসের বকেয়া বেতন-ভাতা এ মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধের কথা ছিল। পরে শ্রমিকদের চাপের মুখে মালিকপক্ষ ২৩ জুন বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দেন। কিন্তু ২৩ জুনও বেতন-ভাতা না পেয়ে বুধবার সকাল ১০টার দিকে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। এক পর্যায়ে উত্তেজিত শ্রমিকরা কারখানা ত্যাগ করে বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: