রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

১৭ কলেজকে যশোর বোর্ডে হাজিরের নির্দেশ

প্রকাশিত : ২৫ জুন ২০১৫
  • অনলাইনে ভর্তি প্রতারণা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শিক্ষার্থীদের অনুমতি না নিয়ে অনলাইনে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন করার অভিযোগে ১৭ কলেজকে শোকজ করেছে যশোর শিক্ষা বোর্ড। কলেজ কর্তৃপক্ষ তিনদিনের মধ্যে শোকজের লিখিত জবাব দিলেও তাতে সন্তুষ্ট নয় বোর্ড কর্তৃপক্ষ। বরং ২৫ জুন বোর্ডে হাজির হয়ে এ অনিয়মের কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। জানা গেছে, একাদশ শ্রেণীর ভর্তিতে এবারই চালু হওয়া অনলাইনে আবেদন নিয়ে কিছু অখ্যাত কলেজ শিক্ষার্থীদের নিয়ে প্রতারণা করেছে। শিক্ষার্থীদের না জানিয়ে তাদের রোল নম্বর ব্যবহার করে অনলাইনে আবেদন করে। এরপর এসব শিক্ষার্থী যখন নিজের পছন্দ মতো কলেজে ভর্তি হওয়ার জন্য অনলাইনে আবেদন করতে যায় তখন তারা দেখতে পায় তাদের আবেদন আগেই করা হয়ে গেছে। শোকজ করা কলেজগুলো হচ্ছে যশোরের চৌগাছা উপজেলার চৌগাছা ডিগ্রী কলেজ, একই উপজেলার মৃধাপাড়া মহিলা কলেজ, পাশাপোল আমজামতলা কলেজ, এবিসিডি কলেজ, হাকিমপুর মহিলা কলেজ এবং জিসিবি কলেজ।

এছাড়া মাগুরার আড়পাড়া কলেজ, খুলনার পাইকগাছা উপজেলার লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল, যশোর সদরের তালবাড়িয়া কলেজ, বসুন্দিয়া স্কুল এ্যান্ড কলেজ, বাঘারপাড়ার নারিকেলবাড়িয়া কলেজ, খুলনার আশরাফুল আইডিয়াল কলেজ, পাইকগাছার ডাক্তার এসকে বাকার কলেজ, সাতক্ষীরার কলারোয়ার ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান কলেজ, ঝিনাইদহের কাঞ্চননগর মডেল স্কুল এ্যান্ড কলেজ এবং মহেশপুরের ডাক্তার সাইফুল ইসলাম কলেজ।

বগুড়ায় চালককে হত্যা করে রড বোঝাই ট্রাক ছিনতাই

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় মঙ্গলবার রাতে ডাকাতদের হাতে আঞ্জুমিয়া (৪০) নামের এক ট্রাকচালক নিহত হয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ বুধবার সকালে সোহাগ (২৫) নামে একজনকে আটক ও ডাকাতি হওয়া রড বোঝাই ট্রাক উদ্ধার করেছে। আটক সোহাগ ডাকাত দলের সদস্য। পুলিশ জানায়, চট্টগ্রাম থেকে ১৪ টন রড নিয়ে একটি ট্রাক গাইবান্ধা যাচ্ছিল। পথে মহাসড়কের চন্দ্রা এলাকায় ৬ জন যাত্রীবেশী ডাকাত ট্রাকে ওঠে। বগুড়ার সীমানায় পৌঁছে ডাকাতরা ট্রাকের নিয়ন্ত্রণ নেয় এবং চালক ও হেলপারের হাত-পা বাঁধে। পরে ডাকাতরা ট্রাকচালক আঞ্জুকে শ্বাসরোধ করে হত্যার পর বগুড়া-রংপুর মহাসড়কের পাশে বগুড়া সদরের গোকুল এলাকায় ফেলে দেয়। ডাকাতরা রড বোঝাই ট্রাক নিয়ে চলে যায়।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: