কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কিশোরীদের ভাগ্য বদলের উদ্যোগ

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাল্যবিয়ের শিকার এমন কিশোরীদের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকারের সহযোগিতায় ইমেজ প্রকল্প চালু করা হয়েছে নীলফামারীর সংগলশী ইউনিয়নে। নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে দুই বছর মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারী উন্নয়ন সংস্থা পল্লী-শ্রী। বুধবার সকালে প্রকল্পটির সার্বিক বিষয় তুলে ধরে জেলাপর্যায়ে পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। পল্লী-শ্রীর নির্বাহী পরিচালক শামীম আরা বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন।

মাদক বহনে ১১ জনের সাজা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ফুলবাড়ী উপজেলায় মাদক বহন ও সেবনের দায়ে ২ মহিলাসহ ১১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। পুলিশ জানায়, বুধবার সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামানের নেতৃত্বে স্ত্রী শাফিয়া বেগম, রাশেদুল ইসলাম, মিন্টু, ইদ্রিস আলী, লোকমান আলী, মমিন মিয়া, রকি মিয়া, সহিদুল ইসলাম, শুকুর, ভাগলপুর গ্রামের মমিনুল ইসলামের ছেলে রাহেনুল ও রওশনারাকে সাজা প্রদান করা হয়।

বরিশালে বিদ্যুত সঙ্কট কমাতে ২৩০ কেভি সঞ্চালন লাইন চালু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিদ্যুত উন্নয়ন বোর্ডের ভোলা কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্টে উৎপাদিত বিদ্যুত দিয়ে বরিশাল-ভোলা ২৩০ কেভি সঞ্চালন লাইন মঙ্গলবার সন্ধ্যায় চালু করা হয়েছে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) নির্মিত এ লাইনটি চালু করায় ভোলাসহ বৃহত্তর বরিশাল ও খুলনা অঞ্চলে বিদ্যুত সঙ্কট কমবে বলে মনে করছেন বিদ্যুত বিভাগের কর্মকর্তারা।

পিজিসিবির প্রধান প্রকৌশলী অরুণ কুমার সাহা বলেন, ভোলা ও বরিশালকে ২৩০ কেভি লাইনে সংযুক্ত করতে তেঁতুলিয়া ও কালাবদর নদীর ওপর দিয়ে উঁচু রিভার ক্রসিং টাওয়ার নির্মাণ করা হয়েছে। এ ধরনের টাওয়ার নির্মাণকাজ তুলনামূলক বেশি ব্যয়বহুল। তাছাড়া তেঁতুলিয়া ও কালাবদর নদীর ওপরে প্রায় ছয় কিলোমিটার জুড়ে সাতটি ৪৩০ ফুট উঁচু টাওয়ার নির্মাণ করতেও খরচ বেশি পড়েছে। তবে নতুন লাইন চালু হওয়ায় বরিশাল, ভোলা ও খুলনাঞ্চলে বিদ্যুত সঞ্চালন ব্যবস্থা গুণগতভাবে উন্নত হবে বলেও তিনি উল্লেখ করেন।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: