আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাদারীপুরে স্কুলছাত্রী গণধর্ষণের শিকার

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৪ জুন ॥ মঙ্গলবার রাতে রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নে নবম শ্রেণীর এক ছাত্রী (১৪) গণধর্ষণের শিকার হয়েছে। তাকে প্রথমে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বুধবার সকালে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গণধর্ষণের রিপোর্ট নিয়ে ডাঃ রাজীব রহস্যজনক ভূমিকা পালন করছেন।

জানা গেছে, কৃষ্ণপুর গ্রামের ওই স্কুলছাত্রী মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি থেকে পার্শ্ববর্তী ফকিরকান্দি গ্রামে নানাবাড়ি যাওয়ার পাথে স্থানীয় ৮ বখাটে তাকে মুখ চেপে হাত-পা বেঁধে স্থানীয় একটি ঝোপের আড়ালে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। এতে সে জ্ঞান হারিয়ে ফেলে। ভোরে ওই এলাকার এক মহিলা তাকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে যায় এবং পাইকপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানকে খবর দেয়। তিনি এসে ওই ছাত্রীকে চিনতে পেরে তার বাবা-মাকে খবর দেন। ধর্ষিতা ওই ছাত্রী জানায়, ‘মঙ্গলবার সন্ধ্যার আগে আমি বাড়ি থেকে নানাবাড়ি ফকিরকান্দি যাওয়ার পথে একই এলাকার হানিফা মাতুব্বরের ছেলে টিুটু মাতুব্বর, আরজ আলী মাতুব্বরের ছেলে হারুন-অর-রশিদ, জহর আলী মাতুব্বরের ছেলে বাগান মাতুব্বর, মালেক কাজীর ছেলে সোহেল কাজী, ছলে কাজীর ছেলে হাবিব কাজী, ওয়াজেদ মাতুব্বরের ছেলে আবু কালাম, ছত্তার মাতুব্বরের ছেলে টুটুল মাতুব্বর ও খালেক মাতুব্বরের ছেলে শহিদুল মাতুব্বর আমার মুখ চেপে ধরে হাত-পা ও চোখ বেঁধে পার্শ্ববর্তী একটি ঝোপের আড়ালে নিয়ে যায়।

রাজশাহীর বাজারে ঢুকছে ভারতীয় কাপড়

সীমান্তে তৎপর চোরাচালান

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঈদের বাজার দখল করতে রাজশাহীর মার্কেটগুলোতে প্রবেশ করতে শুরু করেছে ভারতীয় নিম্নমানের কাপড়। নামসর্বস্ব এসব কাপড়ের বেশিরভাগই বাজার দখল করছে চোরাইপথে এসে।

ঈদকে সামনে রেখে এরইমধ্যে সীমান্তে সক্রিয় হয়ে উঠেছে চোরাচালানি সিন্ডিকেট। রাজশাহীর বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে অনায়াসে চলে আসছে এসব ভারতীয় বিভিন্ন ধরনের কাপড়। আর প্রধান রুট হিসেবে চোরাকারবারিরা ব্যবহার করছে রাজশাহীর আশপাশের সীমান্ত ও জয়পুরহাটের হিলি সীমান্ত এলাকা। হিলি সীমান্ত দিয়ে ভারতীয় বিভিন্ন কাপড় ট্রেনযোগে খুব সহজেই রাজশাহী মহানগরীতে এসে পৌঁছে যাচ্ছে। এরই মধ্যে ২৩ জুন রাজশাহীর গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি এবং লেহাঙ্গা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গোদাগাড়ী উপজেলার হনুমপুর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় এসব উদ্ধার করা হয়। রাজশাহীর বিভিন্ন কাপড়ের বাজারে পাইকারি বিক্রির জন্য এগুলো নিয়ে আসা হচ্ছিল।

এদিকে রাজশাহী নগরীর নিউমার্কেট, আরডিএ মার্কেট ও উপশহর নিউমার্কেট ও বিভিন্ন শপিংমল ঘুরে দেখা যায় দোকানে ভারতীয় পোশাকের উপস্থিতি। এসব ভারতীয় পোশাক চোরাইভাবে বাজারে প্রবেশ করছে বেশি। নামের দিক থেকে বিখ্যাত হলেও গুণের দিক দিয়ে দেশীয় পণ্যর ধারেকাছেও নয় বলে জানিয়েছেন ব্যবসায়ীসহ ক্রেতারা।

রিক্সা চলাচলে বাধা, দুই ঘণ্টা সড়ক অবরোধ

বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৪ জুন ॥ কেরানীগঞ্জ থেকে রাজধানীতে রিক্সা ও ভ্যান প্রবেশে বাধা দেয়ায় দ্বিতীয় বুড়িগঙ্গা সেতুর পাদদেশে অবরোধ করেছে রিক্সা ও ভ্যান চালকরা। এতে বন্ধ হয়ে যায় সব ধরনের যান চলাচল। বুধবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত এ সড়ক অবরোধ চলে।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: