রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রানীনগরে ভূমিহীনের বাড়ি গুড়িয়ে দিয়েছে প্রভাবশালীরা

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ জুন ॥ মঙ্গলবার সকালে নওগাঁর রাণীনগরে এক ভূমিহীন পরিবারের মাথা গোঁজার ঠাঁই মাটির দু’টি ঘর সম্পূর্ন ভেঙে গুড়িয়ে দিয়েছে প্রভাবশালী আলম।

গত বুধবার ওই ভূুমিহীনের খড়ের পালায় আগুন দেয়ার ঘটনায় থানায় অভিযোগ করার পর পুলিশী প্রতিকার মেলেনি। অবশেষে মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে মাথা গোঁজার ঠাই টুকুও হারাতে হলো তাকে।

জানা গেছে, উপজেলার ভাটকৈ গ্রামের মৃত বাবর আলীর ছেলে হামিদুল ইসলাম বাহাদুর ৮/১০ বছর আগে ভাটকৈ পৌঁওতা মৌজায় ১নং খাস খতিয়ানভুক্ত পুকুর পাড়ে মাত্র পাঁচ শতাংশ জায়গার ওপর মাটির দুটি ঘর নির্মান করে টিনের ছাউনি দিয়ে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন। এ অবস্থায় গত দেড় বছর আগে হামিদুল ইসলাম বাহাদুর ওই জায়গা পত্তনের জন্য রাণীনগর ভূমি অফিসে আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে সার্ভেয়ার তদন্তও হয়েছে। এরই মধ্যে একই গ্রামের মছির উদ্দীনের ছেলে আলম হোসেন ওই জায়গার মালিকানা দাবি করে হয়রানি করতে থাকে। এক পর্যায়ে গত মঙ্গলবার রাতে ভূমিহীন হামিদুলের খড়ের পালায় আগুন দেয়ার ঘটনায় পরদিন বুধবার আলমসহ কয়েকজনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

চট্টগ্রামে ব্যাটারি চালিত রিক্সা

বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীতে আজ থেকে আবারও ব্যাটারিচালিত রিক্সা চলাচল বন্ধের নির্দেশনা প্রদান করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। মঙ্গলবার সিএমপির জনসংযোগ বিভাগ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ব্যাটারিচালিত রিক্সা মালিক ও চালকসহ সর্ব সাধারণের দৃষ্টি আকর্ষণ করে জানানো হয়েছে ব্যাটারিচালিত রিক্সা চলাচল সংক্রান্তে রিট মামলা সুপ্রীমকোর্টের আপিলেট ডিভিশন খারিজ করে দিয়েছে। ফলে এ মহানগরীতে ব্যাটারিচালিত রিক্সা চলাচল অবৈধ হিসেবে চিহ্নিত হয়েছে। এ অবস্থায় সিএমপি ব্যাটারিচালিত কোন ধরনের রিক্সা আজ থেকে বের না করার নির্দেশ দিয়েছে। এ ধরনের রিক্সা মালিক ও চালকদের অনুরোধ করা হয়েছে যাতে রিক্সা থেকে ব্যাটারি বা মোটর খুলে ফেলা হয়। এ জাতীয় রিক্সা রাস্তায় পাওয়া গেলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

১২ কেজি স্বর্ণ উদ্ধার

এদিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার রুবিগেট এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে ১২০টি স্বর্ণবার। উদ্ধার করা এ স্বর্ণের ওজন প্রায় ১২ কেজি। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে দশটার দিকে গোপন তথ্যের ভিত্তিতে এ অভিযান চলে।

গাজীপুরে টিটিটিআই শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৩ জুন ॥ বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের (টিটিটিআই) ১২তম (জানুয়ারি-জুন ২০১৫) সেশনের সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর মহানগরের বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির ক্যাম্পাসস্থিত ইনস্টিটিউটের সেন্ট্রাল হল রুমে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণগ্রহণকারী ছাত্রছাত্রীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন। এ সময় টিটিটিআইয়ের অধ্যক্ষ লে. কর্ণেল (অব) আছয়াদুর রহমান খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির (বিএমটিএফ) ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ এনডিসি, পিএসসিজি।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: