আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কক্সবাজারে পুলিশের ১১ কর্মকর্তাকে একযোগে বদলি

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসিসহ পুলিশের ১১ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। এদের মধ্যে ডিবি ওসি, ৯ এসআই ও ১ এএসআই রয়েছেন। পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। বদলির আদেশ প্রাপ্তরা হলেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি দেওয়ান আবুল হোসেন, এসআই বিল্লাল হোসেন, এসআই আমিরুল ইসলাম, এসআই মনিরুল ইসলাম, এসআই একরামুল ইসলাম, কক্সবাজার সদর থানার এসআই মাসরুরুল হক, এসআই কামাল হোসেন, এসআই ফিরোজ আলম, উখিয়া থানার এসআই সেলিম চৌধুরী, কুতুবদিয়া থানার এসআই কামাল হোসেন ও টেকনাফ থানার এএসআই সেলিম উদ্দিন।

এদের মধ্যে ডিবি ওসি দেওয়ান আবুল হোসেনকে পুলিশের চট্ট্গ্রাম রেঞ্জের হেড কোয়ার্টারে এবং অন্যদের বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে। ডিআইজি শফিকুল ইসলাম জানান, বদলির আদেশ প্রাপ্তরা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। এ কারণে প্রশাসনিক কাজে গতিশীলতা ও স্বচ্ছতা বজায় রাখতে তাদের অন্যত্র বদলি করা হয়েছে। বদলির বিষয়টি পুলিশ প্রশাসনের স্বাভাবিক কাজের অংশ বলে দাবি করেন তিনি। বিশ্বস্ত একাধিক সূত্রে জানা গেছে, ডিবি ওসি দেওয়ান আবুল হোসেন ছাড়া অন্যদের বিরুদ্ধে ইয়াবা ও মানবপাচারে সংশ্লিষ্টতার অভিযোগে বদলি করা হয়েছে। এরা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা পুলিশ বিভাগে (বিভিন্ন থানাসহ) কর্মরত ছিলেন।

ইতোপূর্বে অনেকের একাধিকবার বদলির আদেশ হলেও নানা দেনদরবার এবং তদ্বির করে ঘুরেফিরে কক্সবাজারেই থেকে গেছেন। গত ২০ জুন ফেনীতে প্রায় ৭ লাখ ইয়াবা ও ৭ লাখ নগদ টাকা উদ্ধারের ঘটনায় পুলিশের এক এএসআইসহ ২ জনকে আটক করা হয়। ওই ঘটনায় জড়িত থাকার বিষয়ে র‌্যাবের কাছে আটক হওয়া পুলিশ কর্মকর্তা স্বীকার করেছেন, বদলির আদেশপ্রাপ্ত কক্সবাজার ডিবি পুলিশের কর্মকর্তা এসআই বিল্লাল হোসেনও জড়িত এবং ইয়াবাগুলোও তার কাছ থেকে সংগ্রহ করা হয়েছিল।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: