কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অপশক্তিকে রুখে দিয়ে অসাম্প্রদায়িক সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়

প্রকাশিত : ২৪ জুন ২০১৫
অপশক্তিকে রুখে দিয়ে অসাম্প্রদায়িক সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়
  • আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বিশেষ প্রতিনিধি ॥ ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাবিরোধী অপশক্তির সকল ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ে মঙ্গলবার ঢাকাসহ সারাদেশে পালিত হয়েছে দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিটি অনুষ্ঠানেই সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদমুক্ত অসাম্প্রদায়িক সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছেন দলটির নেতাকর্মীরা।

বৈরী আবহাওয়া ও মুষলধারে বৃষ্টি উপেক্ষা করেই দলটির সর্বস্তরের নেতাকর্মীরা শ্রদ্ধার ফুলে ফুলে ভরিয়ে দিয়েছেন ধানম-ির ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতি। এ সময় বিভিন্ন সংগঠনের ব্যানারে উপস্থিত সবার কণ্ঠে উচ্চারিত হয়েছে- ‘শুভ শুভ শুভ দিন, আওয়ামী লীগের জন্মদিন’ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘জামায়াত শিবির রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘যুদ্ধাপরাধীদের ফাঁসি চাই, দিতে হবে’, ‘মুজিবের বাংলায় খুনীদের ঠাঁই নাই’ ইত্যাদি নানা সেøাগান।

সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। মন্ত্রিসভার সদস্যবৃন্দ, প্রতিমন্ত্রীগণ এবং দলীয় সংসদ সদস্যবৃন্দ এ সময় তাঁর সঙ্গে ছিলেন। পরে প্রধানমন্ত্রী দলীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের সময়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মহিউদ্দিন খান আলমগীর, সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, এ্যাডভোকেট সাহারা খাতুন ও সতিশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ।

পরে সকাল ৯টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ পায়রা ও বেলুন উড়িয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু ভবন এলাকা ত্যাগ করার পর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ, সভাপতি ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে আওয়ামী যুবলীগ, সভাপতি শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে জাতীয় শ্রমিক লীগ, সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের নেতৃত্বে ছাত্রলীগ, মোতাহার হোসেন মোল্লা ও এ্যাডভোকেট শামসুল হক রেজার নেতৃত্বে কৃষক লীগ, সভাপতি মোল্লা আবু কাওসার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপির নেতৃত্বে স্বেচ্ছাসেবক সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিলের নেতৃত্বে যুব মহিলা লীগ বঙ্গববন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে।

এছাড়াও মহিলা আওয়ামী লীগ, যুবলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, স্বেচ্ছাসেবক লীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ছাত্রলীগ মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ, ইডেন কলেজ শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

আ’লীগের নেতৃত্বেই দেশ কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাবে- সৈয়দ আশরাফ ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, এদেশের অর্জন আর ত্যাগের ইতিহাস আওয়ামী লীগের। তাই বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বেই দেশ কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাবে।

মঙ্গলবার আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানম-িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের দীর্ঘ ৬৬ বছরের অর্জনের কথা তুলে ধরে সৈয়দ আশরাফ বলেন, দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অনেক রাজনৈতিক দল আছে তারা অনেকবার রাষ্ট্রীয় ক্ষমতায় গিয়েছেন এবং অনেকবার তারা আন্দোলন করেছেন, সংগ্রাম করেছেন। কিন্তু কম রাজনৈতিক দলই আছে যারা ঠিকমতো দেশ পরিচালনা করেছেন। আগামী প্রজন্মের প্রতি আমাদের আশা রয়েছে তারা এ দলকে (আওয়ামী লীগ) অনেক উঁচু জায়গায় নিয়ে যাবে।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ৬৫ বছরের ইতিহাসে আওয়ামী লীগ বায়ান্নর ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুথান, সত্তরের নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বলিষ্ঠ নেতৃত্ব দেয়। এই অর্জনের ওপর ভিত্তি করেই বাংলাদেশ গঠিত হয়েছে। ভবিষ্যত বাংলাদেশ গঠনেও আওয়ামী লীগ আরও অর্জন করবে।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: