কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু, টাকা ও সোনা ছিনতাই

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাটারায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তেজগাঁওয়ে ও চানখাঁরপুলে ছিনতাইকারীরা এক মোবাইল ব্যবসায়ী ও স্বর্ণের কারিগরের ওপর গুলি চালিয়েছে। এ সময় দুর্বৃত্তরা তাদের কাছ থেকে ১৫ ভরি স্বর্ণের গহনা ও নগদ ছয় লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে। এদিকে কমলাপুর রেলস্টেশনে ১৭শ’ পিস ইয়াবাসহ এক যুবককে গ্রেফতার করা হয়েছে। এছাড়া তেজগাঁওয়ে এফডিসির পাশের বস্তিতে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে ভাটারা নতুনবাজার নয়ানগর এলাকার একটি নির্মাণাধীন ১০ তলা ভবনের ৪র্থ তলায় কাজ করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে জয়নাল আবেদীন (৪০) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়। নিহতের বাবার নাম আব্দুল কাদের। গ্রামের বাড়ি পাবনা জেলায় সাঁথিয়ায়। নিহতের সহকর্মী নজরুল ইসলাম জানান, সকালে সাড়ে ১১টার দিকে ওই ভবনে চতুর্থ তলায় কাজ করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে জয়নাল নিচে পড়ে যান। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দুপুর পৌনে ২টার দিকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছিনতাই ॥ সোমবার গভীররাতে তেজগাঁওয়ে পদ্মা গার্মেন্টসের পেছনে একটি কালো প্রাইভেটকারে ছিনতাইকারীরা সাইফুল ইসলাম কাজল (৪৫) নামে এক টেলিকম ব্যবসায়ীকে গুলি চালিয়ে নগদ ছয় লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। পরে গুলিবিদ্ধ আহত সাইফুলকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহত সাইফুল উত্তর বেগুনবাড়ি ৩৭/১ নম্বর বাসায় ভাড়া থাকেন। স্থানীয় ব্যবসায়ী নূর আফসার জানান, বেগুনবাড়ি এলাকায় পদ্মা গার্মেন্টসের সামনে সাইফুল ইসলামের শুভ টেলিকম নামে একটি দোকান রয়েছে। রাত সাড়ে ১১টার দিকে দোকান বন্ধ করে তিনি বাসায় ফিরছিলেন। পদ্মা গার্মেন্টসের পেছনে পৌঁছলে একটি কালো প্রাইভেটকার তার রিকশাকে গতিরোধ করে। ধস্তাধস্তির একপর্যায়ে ছিনতাইকারীরা সাইফুলের ডান পায়ে গুলি চালিয়ে নগদ ৬ লাখ টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, সাইফুল ইসলামের পায়ে গুলি লেগেছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

রাজধানীর চানখাঁরপুল এলাকায় ছিনতাইকারীরা মনিন্দ্র পাল (৪০) নামে এক স্বর্ণের কারিগরকে অচেতন ও ছুরিকাঘাত করে ১৫ ভরি স্বর্ণের গহনা ছিনিয়ে নিয়েছে। ঘটনার একদিন পর মঙ্গলবার সকালে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার সন্ধান পায় স্বজনরা। ছিনতাইয়ের শিকার মনিন্দ্র পালের ভাই নীল কমল পাল জানান, পুরান ঢাকার তাঁতীবাজার শিব মন্দির সংলগ্ন সুভাষ পাল মার্কেটের সামনে তাদের একটি জুয়েলারি দোকান আছে। সোমবার দুপুরে ১৫ ভরি স্বর্ণের গহনা নিয়ে ভাই মনিন্দ্র নিউমার্কেটে আমিন জুয়েলার্সে যাচ্ছিলেন। রিকশাটি চানখাঁরপুলের কাছাকাছি এলে ছিনতাইকারীরা তাকে গতিরোধ করে। এ সময় ছিনতাইকারীরা মনিন্দ্রের মুখে চেতনানাশক ছুড়ে মারে। তার পেটে এলোপাতাড়ি ছুরিকাঘাতক করে। পরে মনিন্দ্র জ্ঞান হারিয়ে ফেলে। এরপর আর তার কিছু মনে নেই। তিনি জানান, ওদিন (সোমবার) সারাদিন ভাই মনিন্দ্রের খোঁজ না পেয়ে কোতোয়ালি থানায় একটি জিডি করেন তিনি। এরপর মঙ্গলবার সকালে তারা লোক মারফত খবর পান যে, মনিন্দ্র সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি আছেন। তার পেটে কয়েকটি ছুরিকাঘাত থাকায় সেখান থেকে দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়।

ইয়াবাসহ এক যুবক আটক ॥ মঙ্গলবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ১৭শ’ পিস ইয়াবাসহ ট্যাবলেটসহ ইলিয়াস নামে এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে পুলিশ। রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মজিদ জানান, সকাল ৯টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেস ট্রেনের ওই যাত্রীর শরীরে তল্লাশি চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেসের যাত্রী ইলিয়াস ওই সময় কমলাপুর স্টেশনে নামেন। তিনি আরও জানান, ইলিয়াসের বাড়ি বান্দরবান জেলায়। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

আগুন ॥ মঙ্গলবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসি) পাশের একটি বস্তিতে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ের ডিউটি অফিসার সৈয়দ মনিরুল ইসলাম জানান, বস্তির শুঁটকি পট্টির বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে ধীরে ধীরে আগুনে বাড়তে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: