কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রংপুরে নার্সিং কলেজের দুর্নীতি নিরসনে আলটিমেটাম

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ আকণ্ঠ অনিয়ম আর দুর্নীতিতে নিমজ্জিত রংপুর নার্সিং কলেজ। শিক্ষার্থীদের কাছ থেকে বিনা রসিদে অতিরিক্ত অর্থ আদায়, ফেল করিয়ে দেয়াসহ নানা ভয়ভীতি দেখিয়ে পাঁচ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের, এই অনিয়ম দুর্নীতির প্রতিবাদ এবং দুর্নীতিবাজ তিন নার্সিং ইন্সট্রাক্টারের অপসারণ দাবিতে মঙ্গলবার নার্সিং কলেজের তিন বর্ষের শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। কর্মসূচী চলাকালে তারা ঘোষণা দিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি বাস্তবায়ন না করলে কঠোর কর্মসূচী নেবে তারা। পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক উভয়পক্ষকে নিয়ে বৈঠকে অভিযোগের সত্যতা যাচাইয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে সাতদিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিলে আন্দোলনকারীরা সাতদিনের জন্য তাদের আন্দোলন কর্মসূচী স্থগিত করেন।

ঝিনাইদহ পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৩ জুন ॥ ঝিনাইদহ পৌরসভার ২০১৫-২০১৬ অর্থবছরের জন্য ৭১ কোটি ৯৫ লাখ ৭০১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌরসভার ডা. কে আহমদ কমিউনিটি সেন্টারে পৌরসভা মেয়র হাজি সাইদুল করিম মিন্টু এ বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব খাতে নিজস্ব উৎস থেকে ১৪ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৭০১ টাকা আয় দেখানো হয়েছে। রাজস্ব খাতে ব্যয় দেখানো হয়েছে ১৪ কোটি ২৪ লাখ ৬৮ হাজার ৯৭৭ টাকা। এ খাতে উদ্বৃৃত্ত ২৯ লাখ ২ হাজার ৩৬২ টাকা। বাজেট ঘোষণাকালে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলাম, পৌর কাউন্সিলরগণ, শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

বাল্যবিয়ে রোধে কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলায় বাল্যবিয়ে রোধে মঙ্গলবার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালার উদ্বোধন করে উপজেলা চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা। এতে উপজেলার কাজী, সকল স্কুল/মাদ্রাসার প্রধান শিক্ষকসহ সুধীজনরা অংশ নেন। সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জামান এতে সভাপতিত্ব করেন।

সোলার প্যানেল বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৌর বিদ্যুতের সেবা প্রদানে টেস্ট রিলিফ (টিআর) প্রকল্পের আওতায় নীলফামারীর ডিমলা উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা পরিষদের হলরুমে নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার উপস্থিত থেকে সরকারের দেয়া এমপির বরাদ্দের উক্ত প্রকল্পের ১২০টি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে এসব সোলার প্যানেল বিতরণ করেন।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: