কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাইকগাছায় খানাখন্দে বেহাল সড়ক ॥ জনদুর্ভোগ

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জেলার পাইকগাছা পৌর শহরের প্রধান সড়কের বেহাল অবস্থায় জনদুর্ভোগ বেড়েছে। সংস্কার ও মেরামতের অভাবে রাস্তাটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুম শুরুর পর থেকে রাস্তায় ভাঙ্গন তীব্র আকার ধারণ করেছে। ভাঙ্গাচোরা, খানাখন্দে ভরা রাস্তা দিয়ে যানবাহন চলাচল করছে মারাত্মক ঝুঁকি নিয়ে। পথচারীরা ওই পথে চলতে গিয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছে। অথচ গুরুত্বপূর্ণ এ রাস্তাটি মেরামতের জন্য কোন উদ্যোগ নেই। জানা গেছে, পাইকগাছা উপজেলা সদরের জিরো পয়েন্ট এলাকা থেকে পৌর বাজার হয়ে শিববাটী পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের একটি রাস্তা রয়েছে। যে রাস্তাটি পাইকগাছা পৌর শহরের প্রধান রাস্তা। ইতোপূর্বে এই রাস্তা দিয়ে কয়রা উপজেলাগামী সকল প্রকার যানবাহন চলাচল করত। ৩-৪ বছর পূর্বে শিববাটী ব্রিজ চালু হলে কয়রাগামী যানবাহন পাইকগাছার জিরো পয়েন্ট থেকে বাইপাস সড়ক দিয়ে চলাচল করছে। ওই সময় থেকে পাইকগাছা সদরের প্রধান এ রাস্তাটি সড়ক বিভাগের কাছে গুরুত্বহীন হয়ে পড়ে। তারা এর মেরামত ও সংস্কার কাজ থেকে বিরত থাকে। কিন্তু রাস্তাটি পৌরসভাকেও হস্তান্তর করা হয়নি।

সিরাজদিখানে অটিজম নিয়ে কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলা সভাকক্ষে মঙ্গলবার দিনব্যাপী অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল একাডেমি ফর অটিজম এ্যান্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিজিএ্যাবিলিটিস অটিস্টিক একাডেমি স্থাপন প্রকল্প এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আয়োজনে শিক্ষক-শিক্ষার্থীসহ নারী-পুরুষ অংশ নেয়। কর্মশালার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খালেদা আক্তার, সমাজসেবা কর্মকর্তা তোফয়েল আহমেদ, মহিলাবিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবাল ও যুব উন্নয়ন কর্মকর্র্তা ডলি রানী নাগ প্রমুখ।

রূপগঞ্জে মলম পার্টির খপ্পরে ৩ জন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৩ জুন ॥ রূপগঞ্জ উপজেলার তারাব বাজারে মলম পার্টির খপ্পরে পড়েছেন কাঠ ব্যবসায়ীসহ ৩ জন। এ সময় ওই চক্র তাদের নেশা জাতীয় দ্রব্যে খাইয়ে অচেতন করে সাড়ে ৩ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আব্দুল সোবহান বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

নির্মিত মার্কেট উচ্ছেদ

রূপগঞ্জে সরকারী জমিতে অবৈধভাবে নির্মিত ৮ দোকান বিশিষ্ট একটি মার্কেট গুড়িয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার দুপুরে উপজেলার তেতলাব এলাকায় উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী ফয়সাল।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: