মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ ব্যাংকে বিক্ষোভ ॥ শোকজ প্রত্যাহারে আল্টিমেটাম

প্রকাশিত : ২৩ জুন ২০১৫, ০৫:১৭ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ শোকজ প্রত্যাহারে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে আগামীকাল বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ব্যাংকের বিক্ষুদ্ধ কর্মকর্তারা। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক অফিসার্স কাউন্সিলের পক্ষ থেকে এ ব্যাপারে গভর্নর বরাবর স্মারক লিপি দেয়া হয়েছে।

এতে বলা হয়, রবিবার গভর্নর ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের কারণে যে শোকজ নোটিশ দেয়া হয়েছে তা অযৌক্তিক। স্বাভাবিকভাবে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা জন্য ব্যাংক অফিসার্স কাউন্সিল বুধবার দুপুর ১২টার মধ্যে শোকজ প্রত্যাহারের দাবি জানানো হচ্ছে।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, স্মারক লিপি নিয়ে আমরা দুপুরে গভর্নর আতিউর রহমানের সাথে দেখা করেছি। তিনি আমাদের সাথে আগামী ৫ জুলাই বৈঠকে বসার আশ্বাস দিয়েছেন। তবে তিনি জানান, কাউন্সিল শোকজ প্রত্যাহারের দাবিতে অটল থাকবে। এ ব্যাপারে গৃহীত পদক্ষেপ পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে কাউন্সিল।

এর আগে আজ মঙ্গলবার সকালে অফিসার্স কাউন্সিলের বৈঠকে শোকজ নোটিশের জবাব না দেয়ার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা। ওই সময়ে উপস্থিতরা সকল চুক্তি ভিত্তিক নিয়োগ বাতিলের দাবিতে আন্দোলনের দাবি তোলেন। একইসাথে ৩০ তলা ভবনে পানি সমস্যা নিরসনসহ একাধিক দাবি উঠে। তবে এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছে কাউন্সিল সুত্র।

প্রসঙ্গত, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মহাব্যবস্থাপক পদে চুক্তিভিত্তিক নিয়োগের আশঙ্কায় রবিবার ব্যাংকের বোর্ড সভার আগে গভর্নর ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে এতে অসন্তুষ্ট হয়ে সোমবার ব্যাংক কর্তৃপক্ষ ২১ কর্মকর্তাকে শোকজ নোটিশ প্রদান করে। পরে অবশ্য এক কর্মকর্তার নামে শোকজ নোটিশ প্রত্যাহার করা হয়।

###

প্রকাশিত : ২৩ জুন ২০১৫, ০৫:১৭ পি. এম.

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: