মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মতিঝিল থেকে চার মানবপাচারকারী গ্রেফতার

প্রকাশিত : ২৩ জুন ২০১৫, ১১:৩৭ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের চার সদস্যকে গ্রফতার করেছে সিআইডি। তাদের কাছ থেকে বিপুর পাসপোর্ট, বিভিন্ন দেশের জাল ভিসা ও বিভিন্ন দেশের বিমানবন্দরের ইমিগ্রেশনের নকল সিল ও দুতাবাতের জাল প্যাডসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকালে সিআইডর বিশেষ পুলিশ সুপার (ঢাকা মেট্রো) আব্দুল কাহার আকন্দ এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

তিনি বলেন, রবিবার মধ্যরাতে মতিঝিলের শাপলা ভবনের ৮তলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় সিআইডির ঢাকা মেট্রো দক্ষিনের কোতয়ালী ইউনিট। অভিযানে চার মানবপাচারকারীকে গ্রেফতার করা হয়। এরা হলেন-মহিদুল ইসলাম (৪৫), হিম্মত আলী (৩৮), মোঃ রাসেল (২৩) এবং উজ্জল খান (২০)।

আকন্দ জানান, গ্রেফতাকৃতদের কাছ থেকে ৮৫০টি পাসপোর্ট, ইরাক, ডুবাই, লিবিয়া, মুজাম্বিক, মিশর, ওমান, সৌদি আরব, কাতার, ইথুপিয়া, মালেশিয়া, নাইরোবিসহ বিভিন্ন দেশের জাল ভিসা, এয়ার টিকিট, সাগর পথে বিদেশে মানবপাচারে জন্য শিপিং লাইনের ধারাবাহিক ডিসচার্জ জালসনদ ৪০টি। বিভিন্ন আন্তর্জাতিক বিমান বন্দরের এ্যারাইভাল ডিপার্টচার, ইমিগ্রেশন, বিভিন্ন দুতাবাসের জাল সিল ও প্যাড জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের তথ্যমতে মানবপাচারের উদ্দেশ্যে জমা করা আশরাফুল ইসলাম (৩৫), মোহাম্মদ আলী (৩৫), আবুল কালাম আজাদ (২৮) ও সাইফুল ইসলাম (২৪) কে উদ্ধার করা হয়। উদ্ধার কৃতদের প্রথম ৩ জনের বাড়ি নওগা। অন্যজনের বাড়ি জনের জয়পুরহাট।

আব্দুল কাহার আকন্দ সংবাদ সম্মেলনে জানান, এই চক্রের মুল হোতা টিপু সুলতান, মজিবর রহমান ও ইসমাইলসহ ৭ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মানবপাচার আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃত আসামীদের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫, ১১:৩৭ এ. এম.

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: