মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশিত : ২৩ জুন ২০১৫
  • জিগাবাড়ী উচ্চ বিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ জুন ॥ ফুলছড়ি উপজেলার জিগাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সোমবার উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। এ কর্মসূচীতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য, সমাজকর্মী, শিক্ষার্থীর অভিভাবকসহ বিদ্যালয় এলাকার তিন শতাধিক লোক অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, স্থানীয় সমাজকর্মী রফিকুল ইসলাম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোহাম্মদ আলী, আলম মিয়া, নুরুল ইসলাম সাহাবুদ্দিন, আবু সাঈদ, বেলাল হোসেন, আব্দুর রহিম, আব্দুল বারেক, ইমান আলী প্রমুখ। মানববন্ধন শেষে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ হস্তান্তর করা হয়।

খুলনায় পিতা হত্যার দায়ে পুত্রের ফাঁসি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মোহাম্মাদ মহীবুল্লাহকে হত্যার দায়ে ছেলে বদরুল হাসানকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত মহানগর দায়রা জজ প্রথম আদালতের বিচারক দিলরুবা সুলতানা এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, খুলনা মহানগরীর হাজী মহসীন রোডের বাসিন্দা বদরুল হাসান বিদেশে যাওয়ার জন্য ২০১০ সালের প্রথম দিকে তার বাবার কাছে টাকা চান। প্রথমে তিনি কিছু টাকা দিলেও পরে আর টাকা দিতে পারেননি। এতে ক্ষিপ্ত হয়ে বদরুল ২০১০ সালের ২৪ এপ্রিল লোহার রড দিয়ে পিটিয়ে তার বাবাকে হত্যা করে।

নোবিপ্রবিতে বিশ্ব¦বিদ্যালয় দিবস

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২২ জুন ॥ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯ম ‘বিশ্ববিদ্যালয় দিবস’ সোমবার পালিত হয়। এ উপলক্ষে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল ৯ম বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধনী ঘোষণা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা এবং দোয়া ও মোনাজাত। দুপুর ১২টায় বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য একরামুল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. আবুল খায়ের ও সাবেক উপাচার্য প্রফেসর এ কে এম সাঈদুল হক চৌধুরী। অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ জাহাঙ্গীর সরকার, রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক, অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি তারেক মোঃ রাশেদ উদ্দিন, শিক্ষার্থী আবদুল হামিদ বাপ্পি ও কপালিকা দর্শন প্রমুখ বক্তব্য রাখেন।

কক্সবাজারে স্বাধীনতা বিরোধীদের নামে সড়ক-স্থাপনার নামকরণ বাতিল দাবি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ স্বাধীনতাবিরোধীদের নামে সকল স্থাপনার নামকরণ প্রত্যাহার করে দ্রুত সময়ে স্থাপনাসমূহের নাম শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করার দাবি জানিয়েছেন কক্সবাজারের ছাত্রমঞ্চ। যে সব স্থাপনার নাম ইতোমধ্যে মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে করা হয়েছে (বিজয় সরণি, শহীদ সরণি, মুক্তিযোদ্ধা সরণীসহ) তার নামফলক স্থাপন করা এবং শহীদ স্মৃতিস্তম্ভে বাদ পড়া কক্সবাজারের শহীদদের নাম অন্তর্ভুক্তির দাবিতে সোমবার বেলা ১২টায় কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছে সড়ক-স্থাপনা নামকরণ প্রতিরোধ ছাত্রমঞ্চ। স্বাধীনতাবিরোধীদের নামে সড়ক-স্থাপনা নামকরণ প্রতিরোধ ছাত্রমঞ্চ কক্সবাজারের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় এবং সঞ্চালনা করেন জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব। লিখিত বক্তব্যে দক্ষিণ রুমালিয়ায় শহীদ সুভাষ-ফরহাদের হত্যাকারী, স্বাধীনতাবিরোধী, স্বঘোষিত রাজাকার মাহামুদুল হক ওসমানী প্রকাশ মোহাম্মদ চেয়ারম্যানের নামে সড়ক নামকরণের জন্য কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে, তা বাতিল করার দাবি জানানো হয়।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: