মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে কাউন্সিলরের দাপট!

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর প্রাণকেন্দ্রের (সদর রোডের) বিবির পুকুরের কোটি টাকার সৌন্দর্য ফোয়ারা তুলে মাছ চাষের প্রস্তুতি নিয়েছেন ২৯নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আ’লীগ নেতা আক্তারুজ্জামান হিরু। ইতোমধ্যে পুকুরের অধিকাংশ পানি নিষ্কাশন করে সৌন্দর্য বর্ধনের জন্য পুকুরের মাঝ বরাবরে বসানো কোটি টাকা মূল্যের পানির ফোয়ারা তুলে পুকুরের পাশে রাখা হয়েছে। ফলে পুকুরের সৌন্দর্য নষ্ট হওয়ার পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের উন্নয়নের একমাত্র রূপকার সাবেক মেয়র এ্যাডভোকেট শওকত হোসেন হিরণ বিবির পুকুরের সৌন্দর্য বর্ধনের জন্য ২০১২ সালে প্রায় কোটি টাকা ব্যয়ে পুকুরের মধ্যে তিনটি উন্নতমানের লাইটিং ফোয়ারা স্থাপন করেন। তার আকস্মিক মৃত্যুর পর রক্ষণাবেক্ষণের অভাবে নগরীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- ক্রমেই ভাটা পড়ে।

খুবি ছাত্র শাহরিয়ার স্মরণে শোকর‌্যালি আজ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে মৃত্যুবরণকারী খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের প্রথম বর্ষের মেধাবী ছাত্র শাহরিয়ার হোসেন স্মরণে সোমবার বিশ্ববিদ্যালয়ে কালোব্যাজ ধারণ ও বাদ যোহর বিশ্ববিদ্যালয় মসজিদে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। আজ মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোকর‌্যালি বের করা হবে। খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগ থেকে এ তথ্য জানিয়ে বলা হয়, সেমবার সকালে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শাহরিয়ার হোসেনের মরদেহ তার পিতা-মাতার কাছে হস্তান্তর করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ খান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফাসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, সহকারী ছাত্র বিষয়ক পরিচালক ও সহপাঠী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মরদেহ দুপুর ২টায় ঢাকার বাসায় পৌঁছানোর পর সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ নেয়া হয় মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেয়া হয় চাঁদপুরে নানার বাড়িতে। সেখানে শেষ দফা জানাজা শেষে দাফন করা হবে।

এন্ডোমেন্ট কমিটির চেয়ারম্যান বেনজীর আহমেদ

নর্থ সাউথ ফাউন্ডেশন

নর্থ সাউথ ফাউন্ডেশনের আজীবন প্রতিষ্ঠাতা সদস্য বেনজীর আহমেদ, ১৯ জুন অনুষ্ঠিত, ফাউন্ডেশনের ২৩তম বার্ষিক সাধারণ সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফাউন্ডেশনের এন্ডোমেন্ট কমিটির (নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় অর্থসংস্থান করেছে) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কমিটির ভাইস-চেয়ারম্যান এবং ট্রেজারার হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে অধ্যাপক সৈয়দ এ. আহাদ এবং ইয়াসমিন কামাল। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: