কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কুমিল্লায় অপহৃত ছাত্রী চট্টগ্রামে উদ্ধার, শিবির কর্মী গ্রেফতার

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ জুন ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে অপহৃত এক স্কুলছাত্রীকে আড়াই মাস পর চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারী চক্রের মূল হোতা শিবিরকর্মী ইছমাইলকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই স্কুল ছাত্রীর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করার পর আদালতে জবানবন্দী রেকর্ড করা হয়েছে।

জানা গেছে, ৯ এপ্রিল সন্ধ্যায় সংঘবদ্ধ অপহরণকারীরা ওই ছাত্রীকে সাঙ্গিশ্বর গ্রামের তার বাড়ির পাশ থেকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় অপহৃতের মা বাদী হয়ে ১৫ এপ্রিল চৌদ্দগ্রাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এ মামলায় পার্শ্ববর্তী সারপুটি গ্রামের বাহার মোল্লার পুত্র শিবিরকর্মী ইছমাইল, তার সহযোগী ইলিয়াছ, বজলুর রহমানসহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩/৪জনকে আসামি করা হয়। চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার চক্রবর্তী জানান, পুলিশের অভিযানের মুখে আসামিরা ওই স্কুলছাত্রীকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, ঢাকার খিলগাঁও, শরীয়তপুর, মাদারীপুর ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখে। পরে মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে অপহৃত ওই স্কুল ছাত্রীকে রবিবার সন্ধ্যায় চট্টগ্রামের হালিশহর ছোটপুল এলাকার সিঙ্গাপুর গলির একটি ভাড়া বাসা থেকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারীচক্রের মূল হোতা ইছমাইলকে ওই বাসা থেকে গ্রেফতার করা হয়। রাতে তাদের চৌদ্দগ্রাম থানায় নিয়ে আসা হয়। সোমবার দুপুরের দিকে গ্রেফতারকৃত ইছমাইলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

কটিয়াদীতে নির্মাণাধীন রাস্তা কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২২ জুন ॥ কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের চরঝাকালিয়া গ্রামে রাস্তা সংস্কারে বাধা প্রদান ও নির্মাণাধীন রাস্তা কেটে ফেলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। সোমবার সকালে জালালপুর ইউপি কার্যালয়ের সামনে মানববন্ধনে কয়েক শ’ এলাকাবাসী অংশ নেয়। এতে বক্তৃতা করেন স্থানীয় ইউপি সদস্য ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল মোতালিব, এমএ কাদের, আলাউদ্দীন, আব্দুল হাসিম প্রমুখ। বক্তারা বলেন, ২০১৪-২০১৫ অর্থবছরে কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) ২য় পর্যায়ে প্রকল্পের অধীনে গ্রামের একটি সড়কের কিছু অংশে মাটি ভরাট করা হলে এলাকার কয়েকজন প্রভাবশালী রাস্তায় ভরাট করা মাটি কেটে ফেলে এবং বাঁশের বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: