কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্রাজিল থেকে আমদানি করা গম নীলফামারীর ময়দার মিলে!

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ব্রাজিল থেকে সরকারীভাবে আমদানিকৃত গম নীলফামারীর সৈয়দপুরের বেশ কিছু ময়দার মিলে সরবরাহ করা হয়েছে। আর কাজের বিনিময়ে (কাবিখা) ও টেস্ট রিলিফ (টিআর) প্রকল্পের জন্য আরও কিছু গম জেলার বিভিন্ন সরকারী খাদ্য গুদামে মজুদ রাখা হয়েছে।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, অপুষ্ট, অত্যন্ত ছোট আকৃতির ১২০০ মেট্রিকটন গম মংলাবন্দর হয়ে সৈয়দপুর রেলওয়ে স্টেশন ইয়ার্ডে ২৮টি মালবাহী ওয়াগনে গত ১২ জুন আনা হয়। যা গ্রহণ করেন সৈয়দপুর সরকারী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হামুনুর রহমান সরকার।

সূত্র আরও জানায়, সৈয়দপুর রেলওয়ে স্টেশন ইয়ার্ডে খালাস হওয়া গমের মধ্যে থেকে ৫০০ মে. টন ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে এবং ৪০০ মে. টন নীলফামারী জেলার অন্যান্য খাদ্য গুদামে পাঠানো হয়। অবশিষ্ট গম সৈয়দপুর সরকারী খাদ্য গুদামে মজুদ করা হয়েছে। এর পরিমাণ প্রায় সাড়ে ৩০০ মে. টন। সৈয়দপুর সরকারী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হামুনুর রহমান সরকার পলাশ সোমবার জানান, ব্রাজিল থেকে সরকারীভাবে আমদানিকৃত গমের একটি চালান সৈয়দপুরেও এসেছে গত ১২ জুন । তিনি নিজেই ওই গম গ্রহণ করেন। তিনি আরও বলেন, এসব গম নিয়ে আমরা নিজেরাই অনেক বিপদে আছি।

অপর দিকে সৈয়দপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মোঃ মাহবুব হাবিব হাসান জানান, সরকারী খাদ্য গুদামে মজুদ করা কিছু গম এরই মধ্যে আমরা সৈয়দপুরের ময়দা মিলে সরবরাহ করেছি। আর এর কিছু ছাড় দেয়া হবে কাজের বিনিময়ে (কাবিখা) ও টেস্ট রিলিফ (টিআর) প্রকল্পে। কতগুলো ময়দার মিলে এই গম কত পরিমাণ সরবরাহ করা হয়েছে তা জানাতে তিনি অপারগতা প্রকাশ করেন।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: