মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মাত্র আট ঘণ্টার ব্যবধানে রাজধানীতে পৃথকস্থানে সড়ক দুঘর্টনায় চারজন নিহত হয়েছে। লালবাগে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার ভোর ৬টায় তেজগাঁওয়ের কারওয়ান বাজার ন্যাশনাল ইন্স্যুরেন্স ভবনের সামনে মাইক্রোবাসের ধাক্কায় অজ্ঞাত (৩৬) এক যুবকের মৃত্যু হয়েছে। তেজগাঁও থানার উপপরিদর্শক আব্দুল হালিম জানান, ভোরের দিকে কাঁচামালের বস্তা নিয়ে রাস্তা পার হওয়ার সময় একটি মাইক্রোবাসের ধাক্কায় অজ্ঞাত ওই যুবকের ঘটনাস্থলে মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এদিকে রবিবার রাত ২টার দিকে তুরাগ থানাধীন আবদুল্লাহপুর সাহেব আলি মাদ্রাসাসংলগ্ন সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৩০) আরও এক যুবকের মৃত্যু হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। তুরাগ থানার উপপরিদর্শক কামাল হোসেন জানান, মধ্যরাতে আবদুল্লাহপুর সাহেব আলি মাদ্রাসাসংলগ্ন সড়কের পাশ থেকে অজ্ঞাত ওই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা জানান, ওই যুবক রাস্তা দৌড়ে পার হওয়ার সময় গাড়ি চাপায় তার মৃত্যু হয়। নিহত যুবক মানসিক রোগী ছিল। অন্যদিকে একই সময় উত্তর বাড্ডার ডগমা হাসপাতালের সামনে পিকআপের ধাক্কায় নজরুল ইসলাম (২৫) নামে আরেক যুবক নিহত হয়েছে।

নিহতের বাবার নাম জহরুল ইসলাম। গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ঢামুড্যা থানা এলাকায়। নিহত নজরুলের বোন তাহমিনা আক্তার জানান, ভাই নজরুল এফডিসিতে শূটিং সহযোগী হিসেবে কাজ করতেন। তারা মধ্য বাড্ডার ল-৬২/২ নম্বর বাড়িতে থাকেন। তাহমিনা জানান, রবিবার রাত সাড়ে ১২টার দিকে বাড্ডা ডগমা হাসপাতালের সামনে মাছবাহী একটি পিকাপ নজরুলকে পেছন থেকে ধাক্কায় দেয়। পরে পথচারীরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনেন।

এ সময় কর্তব্যরত চিকিৎসক নজরুলকে মৃত ঘোষণা করেন। এছাড়া রবিবার মধ্যরাতে পুরান ঢাকার বংশালের মকিম বাজার এলাকায় ট্রাকের ধাক্কায় সোহাগ মিয়া (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত সোহাগের বাবার নাম কামাল হোসেন। তিনি বংশাল কসাইটুলি এলাকায় সপরিবারে থাকতেন। নিহতের সহকর্মী রাশেদ আলী জানান, রাত আড়াইটার দিকে সোহাগ মিয়া ঠেলাগাড়িতে করে পণ্য নিয়ে যাচ্ছিলেন। এ সময় একটি ট্রাক ওই ঠেলাগাড়িকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হয়। পরে সোহাগকে উদ্ধার করে সোমবার ভোররাতে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু ॥ সোমবার সকালে লালবাগ পোস্তা ওয়াটার ওয়ার্ক রোডে নির্মাণাধীন ভবনের রড তোলার সময় রাস্তায় বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হয়ে একলাস উদ্দিন (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত একলাসের গ্রামের বাড়ি ভোলা জেলার লালমোহন থানা এলাকায়। তিনি লালবাগ থানাধীন শহীদনগর এলাকার ৩৩/৪ নম্বর বাড়িতে সপরিবারে থাকতেন। নিহতের সহকর্মী মামুন হোসেন জানান, সকাল পৌনে ১০টার দিকে লালবাগ পোস্তা ওয়াটার ওয়ার্ক রোডে ওই নির্মাণাধীন ভবনে রড তুলছিলেন একলাস। এ সময় রডটি রাস্তার বৈদ্যুতিক তার স্পর্শ করলে একলাস বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যায়। পরে আহত অবস্থায় একলাসকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টার তার মৃত্যু হয়।

অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ তিনজন আটক ॥ সোমবার সকালে রাজধানীর উত্তরা ও গোড়ান এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-৪।

র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মাকসুদুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল উত্তরা ও গোড়ান এলাকায় অভিযান চালিয়ে তাদের তিনজনকে আটক করে। তাদের নিয়ে এখনও অভিযান চলছে। আটকের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: