হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গুলশান লেক ভরাটকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার নির্দেশ

প্রকাশিত : ২২ জুন ২০১৫, ০৫:০৬ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ রাজধানীর গুলশান লেক ভরাট ও তার পাশে স্থাপনা তৈরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৭ দিনের মধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও পুলিশকে জলাধার সংরক্ষণ আইন-২০০০ অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।গুলশান লেট ভরাট করে অবৈধ স্থাপনা বানানোর বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি জিনাত আরা ও বিচারপতি জে এন দেব চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। জনস্বার্থে হিউম্যান রাইইট পিস ফর বাংলাদেশের পক্ষে এ্যাডভোকেট মনজিল মোরশেদ মামলাটি দায়ের করেন।

আদেশ অনুযায়ী রাজউকের চেয়ারম্যান, ম্যাজিস্ট্রেট, পুলিশ কমিশনার ও শাহাজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) উপরোক্ত আদেশ পালন করতে হবে। রাজউক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) আদালতের এ নির্দেশ বাস্তবায়ন করে তিন সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এ আদেশের পাশাপাশি আদালত রুলও জারি করেন। রুলে গুলশান লেকে মাটি ভরাট ও স্থাপনা নির্মাণের ক্ষেত্রে কাউকে অনুমতি না দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন।চার সপ্তাহের মধ্যে পরিবেশ সচিব, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনারসহ সংশ্লিষ্ট আটজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রকাশিত : ২২ জুন ২০১৫, ০৫:০৬ পি. এম.

২২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: