রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মা-মেয়ের ওপর এসিড সন্ত্রাস: ৫ জনের যাবজ্জীবন

প্রকাশিত : ২২ জুন ২০১৫, ০৩:৩৩ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ নেত্রকোণার দুর্গাপুরে মা-মেয়েকে অ্যাসিড নিক্ষেপের দায়ে পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার অ্যাসিড অপরাধ দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক, অতিরিক্ত দায়রা জজ মো. আবদুল হামিদ এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. সাইফুল আলম প্রদীপ।

দণ্ডপ্রাপ্তরা হলেন-দুর্গাপুর উপজেলার রামবাড়ী গ্রামের বাচ্চু মিয়া(৩০), মানিক মিয়া (২২), রুক্কু মিয়া (২৫), জামাল হোসেন (৬০) ও বুরুজ আলী(৩৫)।

মামলার বিবরণ থেকে জানা যায়, দুর্গাপুর উপজেলার রামবাড়ী গ্রামের এমদাদুল হকের স্ত্রী শিউলী আক্তারের সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের বাচ্চু মিয়ার পারিবারিক কলহ চলে আসছিল। এ বিষয়ে গ্রাম্য সালিশ বসলে বাচ্চু মিয়ার লোকজন শিউলী ও তার পরিবারকে ৬ মাসের মধ্যে এলাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেন। শিউলী এলাকা না ছাড়লে বাচ্চু ও তার সাঙ্গপাঙ্গরা ২০০৭ সালের ১৯ মে রাতে বসত ঘরের বেড়া কেটে ভেতরে প্রবেশ করে শিউলীসহ তার দুই মেয়ে ইতি ও সাথীকে অ্যাসিড নিক্ষেপ করে শরীর ঝলসে দেয়।

পরে শিউলী আক্তার বাদী হয়ে বাচ্চু মিয়াসহ পাঁচজনকে আসামি করে ২৬ মে দুর্গাপুর থানায় অ্যাসিড অপরাধ দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ১২ জুলাই আসামি বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বিজ্ঞ বিচারক আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমানিত হওয়ায় এই রায় প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. সাইফুল আলম প্রদীপ, আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সুভাষ বনিক অজয়।

প্রকাশিত : ২২ জুন ২০১৫, ০৩:৩৩ পি. এম.

২২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: