আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আবারও প্রশ্নবিদ্ধ হাফিজের অ্যাকশন

প্রকাশিত : ২২ জুন ২০১৫, ০৩:২৮ পি. এম.

অনলাইন ডেস্ক॥ গল টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ উইকেটের দাপুটে জয় পেয়েও স্বস্তিতে নেই পাকিস্তান। দলের তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের বোলিং অ্যাকশন আবরও প্রশ্নবিদ্ধ হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ইনিংস মিলে ২০ ওভার বোলিং করেন হাফিজ। এর মধ্যে প্রথম ইনিংসে দু’টি উইকেট লাভ করেন। কিন্তু, গল টেস্টের শেষদিকে মাঠে থাকা আম্পায়ারের দৃষ্টিতে তার বোলিং অ্যাকশনে ক্রুটি ধরা পড়ে।

আইসিসির নিয়ম অনুযায়ী, এক বছরের মধ্যে দু’বার কারো বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হলে কঠিন শাস্তিই পেতে হবে। সেক্ষেত্রে হাফিজের বোলিং অ্যাকশন পুনরায় অবৈধ হিসেবে বিবেচিত হলে তাকে বোলিং থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেয়া হতে পারে। এ সময়ের মধ্যে তিনি কোনো বোলিং পরীক্ষার জন্য আবেদনও করতে পারবেন না।

হাফিজকে ২১ দিনের মধ্যে অবশ্যই বোলিং পরীক্ষা করাতে হবে। অবশ্য অফিসিয়াল রিপোর্ট হাতে পাওয়ার পর আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত তিনি বোলিং করতে পারবেন।

এর আগে আবুধাবিতে গত বছরের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে প্রথমবারের মতো হাফিজের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়। ডিসেম্বরে অফিসিয়াল পরীক্ষায় বোলিং অ্যাকশন অবৈধ হিসেবে প্রমাণিত হওয়ায় তার বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে আইসিসি।

এ বছরের এপ্রিলের ২১ তারিখে আইসিসি থেকে বোলিংয়ের ছাড়পত্র পান হাফিজ। এর পর থেকে এখন পর্যন্ত ৯ ম্যাচে বোলিং করেছেন এই ডানহাতি স্পিনার।

হাফিজ বোলিং পরীক্ষায় উত্তীর্ন হতে পারবেন কিনা সেটিই এখন দেখার বিষয়। ব্যর্থ হলে তাকে অন্তত এক বছরের জন্য বোলিং করা থেকে বিরত থাকতে হবে।

প্রকাশিত : ২২ জুন ২০১৫, ০৩:২৮ পি. এম.

২২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: