রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে স্থায়ী ঠিকানা পাচ্ছে ৩৮ দুস্থ পরিবার

প্রকাশিত : ২২ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের অধীনে এবার নিজের জমিতে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে রাজশাহীর বিভিন্ন উপজেলার ৩৮ দুস্থ পরিবার। যাদের জমি আছে ঘর নেই, তাদের নিজ জমিতে গৃহনির্মাণ প্রকল্পের অধীনে সরকারী খরচে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। গৃহনির্মাণের কাজ এরই মধ্যে শুরু হয়ে গেছে।

আগামী ৩০ জুন কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এরপরই তা বুঝিয়ে দেয়া হবে। প্রতিটি ঘর নির্মাণের জন্য সরকার ২ লাখ ২১ হাজার ৬শ’ ৯৪ টাকা ব্যয় করছে। এই তালিকায় রাজশাহী জেলায় ৩৮টি গৃহ নির্মাণ তালিকায় সৌভাগ্যবান পরিবার নতুন দু’টি করে ঘর পাচ্ছেন। জেলার পবা, তানোর, বাঘা, চারঘাট ও পুঠিয়ায় এ প্রকল্পের কাজ শুরু হয়েছে। প্রকল্পের আওতায় পবায় ৮, তানোর, পুঠিয়া ও বাঘায় ৬ করে ১৮ ও চারঘাটে ১২ পরিবার রয়েছেন। জেলা প্রশাসন সূত্র জানায়, গত ৭ মে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এইসব বরাদ্দ আসে।

পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে উপজেলা ভিত্তিক নিজ জমিতে সরকার কর্তৃক গৃহ নির্মাণ করার বরাদ্দ দেয়া হয়। এতে ঘর প্রাপ্তরা সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জেলার পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা কায়ছারুল ইসলাম জানান, সরকারের আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে এ উপজেলায় ৮টি গৃহ নির্মাণের কাজ শুরু হয়েছে।

প্রকাশিত : ২২ জুন ২০১৫

২২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: