মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

এবার বিতর্কে সুষমার পরিবার, দল তবু পাশেই

প্রকাশিত : ২২ জুন ২০১৫

আইপিএলের সাবেক কমিশনার ললিত মোদি বিতর্কের মধ্যেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের স্বামী ও কন্যাকে সুপ্রীমকোর্টে সরকারী কৌঁসুলি হওয়ার সুবিধা পাইয়ে দেয়ার অভিযোগ উঠেছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশ সরকারের বিরুদ্ধে। সব মিলিয়ে সুষমা-বসুন্ধরা ঘটনায় কিছুতেই অস্বস্তি কাটছে না দলের। খবর আনন্দবাজার পত্রিকা অনলাইনের।

যদিও বিজেপি দাবি করেছে, দল সুষমার পাশে রয়েছে। সুষমা কেবল মানবিকতার খাতিরে ললিত মোদির পাশে দাঁড়িয়েছিলেন। এছাড়া সুষমার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির কোন অভিযোগ নেই। ফলে তাঁকে মন্ত্রিত্ব থেকে সরানোর কোন প্রশ্ন নেই। আগামী সপ্তাহে ভূমিকম্পে বিধস্ত নেপালের জন্য ত্রাণ সংগ্রহের লক্ষ্যে যে আন্তর্জাতিক সম্মেলন হবে, সেখানে ভারতের প্রতিনিধিত্ব করার কথা সুষমার। এ প্রসঙ্গ তুলেই বিজেপির দাবি, এর থেকেই বোঝা যাচ্ছে সুষমার ওপর পূর্ণ আস্থা রয়েছে প্রধানমন্ত্রীর। কিন্তু অস্বস্তির কাঁটা নির্মূল হচ্ছে না কিছুতেই।

নতুন অভিযোগ উঠেছে, মধ্যপ্রদেশের বিজেপি সরকার সুষমার স্বামী ও কন্যাকে বাড়তি সুবিধা পাইয়ে দিয়েছে। তথ্যের অধিকার আইনের মাধ্যমে জানা গেছে, সুষমার স্বামী স্বরাজ কৌশল, মেয়ে বাঁশুরিকে সুপ্রীমকোর্টে সরকারী কৌঁসুলি হিসেবে নিয়োগ করতে বিশেষভাবে তদবির করেছিল শিবরাজ সিং চৌহানের সরকার। বিষয়টি নিয়ে আপাতত মুখ বন্ধ রেখেছে বিজেপি। নতুন অস্ত্র হাতে পেয়ে উৎসাহিত আম আদমি শিবির। ললিত বির্তকে তার পদত্যাগের দাবিতে শনিবার সুষমার বাড়ির সামনে বিক্ষোভ দেখান আপের শতাধিক কর্মী।

প্রকাশিত : ২২ জুন ২০১৫

২২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: