আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজ্জাককে ফিরিয়ে দিতে মায়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীর আপত্তি

প্রকাশিত : ২১ জুন ২০১৫, ০১:২৮ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী কর্তৃক অপহৃত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আব্দুর রাজ্জাককে ফিরিয়ে দিতে আপত্তি জানিয়েছেন সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

এ ব্যাপারে মায়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ সুফিউর রহমান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী সচিবের সঙ্গে শনিবার সাক্ষাৎ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই সূত্র জানায়, ‍অনুপ্রবেশের দায়ে আটক বিজিবি নায়েক আব্দুর রাজ্জাককে ছেড়ে না দেওয়ার ব্যাপারে অনড় অবস্থান জানিয়েছেন মায়ামারের স্বরাষ্ট্রমন্ত্রী।

আইন অনুযায়ী ‌একজন অনুপ্রবেশকারী হিসেবেই বিজিবি নায়েককে দেখা হচ্ছে বলে মায়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন। দেশটির আইনে অনুপ্রবেশের জন্য সর্বোচ্চ পাঁচবছরের কারাদণ্ড নির্ধারিত রয়েছে।

বুধবার সকালে বিজিবি নায়েক আব্দুর রাজ্জাককে অপহরণ করে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী। এরপর বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত মিউ মিন্ট থানকে তলব করে এ ঘটনার নিন্দা জানায় এবং তাকে ফেরত দেওয়ার আহ্বান জানায়।

বৃহস্পতিবার থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নায়েক আব্দুর রাজ্জাকের দুটি ছবি প্রকাশিত হয়। একটিতে রাজ্জাককে হাতকড়া পরিয়ে জেনারেটরের সঙ্গে শিকলাবদ্ধ করে রাখা অবস্থায় দেখা যায়। ছবিটিতে রাজ্জাকের মুখে রক্তের দাগ দেখা যায়।

এদিকে, রাষ্ট্রীয় বাহিনীর পোশাক পরিহিত একজন সদস্যের হাতকড়া বাঁধা রক্তাক্ত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

প্রকাশিত : ২১ জুন ২০১৫, ০১:২৮ পি. এম.

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: