আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজিবি সদস্য অপহরণ: সিদ্ধান্ত হয়নি পতাকা বৈঠকের

প্রকাশিত : ২১ জুন ২০১৫, ০১:০২ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা না পাওয়ায় তিন দিনেও বিজিবি সদস্য নায়েক রাজ্জাককে ফেরত আনার ব্যাপারে পতাকা বৈঠকের সিদ্ধান্ত হয়নি।

বিজিবি টেকনাফ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ শনিবার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নায়েক আব্দুর রাজ্জাককে ফেরত দিতে বিজিপি রাজি হয়েছে। এ নিয়ে মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো নির্দেশনা না পাওয়ায় পতাকা বৈঠকের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারছে না বিজিপি।

পতাকা বৈঠকের মাধ্যমে দ্রুত নায়েক রাজ্জাককে ফেরত আনতে বিজিবির পক্ষ থেকে যোগাযোগ রক্ষা করা হচ্ছে বলেও জানান আবুজার আল জাহিদ।

বুধবার ভোরের দিকে টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্ট সীমান্ত এলাকায় গোলাগুলির ঘটনায় বিপ্লব নামে বিজিবির এক সিপাহী গুলিবিদ্ধ হন। আর নায়েক রাজ্জাককে ধরে নিয়ে যায় মিয়ানমারের সীমান্ত রক্ষীরা।

বিজিবির ভাষ্য অনুযায়ী, বিজিবি সদস্যরা ইঞ্জিনচালিত নৌকায় করে একটি মাছ ধরার ট্রলার থামিয়ে তল্লাশি করছিলেন।

এ সময় পূর্ব দিক থেকে আরেকটি ট্রলারে করে মিয়ানমারের বিজিপি বাহিনীর সদস্যরা এসে বিজিবির নৌকায় গুলি চালায়। এরপর বিজিবি সদস্যরাও গুলি ছুড়ে জবাব দেয়।

এ ঘটনায় বৃহস্পতিবার ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে নিয়ে অপহৃত বিজিবি সদস্যকে দ্রুত ফেরত পাঠাতে বলে বাংলাদেশ সরকার।

রাষ্ট্রদূত মিও মিন্ট থানকে নিজ দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করে আটক বিজিবি সদস্যকে ছাড়ানোর ব্যবস্থা নিতে বলা হয়।

প্রকাশিত : ২১ জুন ২০১৫, ০১:০২ পি. এম.

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: