হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে বাড়িতে হামলা, অগ্নিসংযোগ আহত ১০

প্রকাশিত : ২১ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে শনিবার জমিসংক্রান্ত বিরোধের জের ধরে বসতঘরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের কয়েকজনকে চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কাঠিপাড়া গ্রামের আমজাদ শিকদার ও বেলাল সরদারের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। এরই জের ধরে সকালে বেলাল সরদার ও তার লোকজন রামদা ও লাঠিসোটাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষ আমজাদ ও তার ভাই ইউনুস শিকদারের বাড়িতে হামলা চালায়। এ সময় দুটি ঘরে অগ্নিসংযোগ করা হলে বাড়িতে পুরুষ না থাকায় নারীরা বাধা দিতে এগিয়ে এলে তাদের ওপর হামলা চালানো হয়। এতে জেএসসি পরীক্ষার্থী রতœা আক্তার (১৪), শাহানারা বেগম (৫৫), মেহরুন বেগম (৪৫), হাফিজা বেগম (৪৭), ফুলজান বেগম (৫২), লিমা বেগম (৩২), ইউনুস শিকদারসহ (৬০) ১০ জন আহত হন।

রূপগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষের লোকজন আলী আজগর নামে ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ব্যবসায়ীসহ দুই জনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। শনিবার সকালে উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় ঘটে এ ঘটনা। ব্যবসায়ী আলী আজগর জানান, নোয়াপাড়া এলাকার কাউসার, গোলাম হোসেন ও মিনারা বেগমের সঙ্গে তার দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে শত্রুতা চলে আসছে।

টাঙ্গাইলে অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২০ জুন ॥ শহরের ডিস্ট্রিক গেট এলাকা থেকে যাবজ্জীবনপ্রাপ্ত আসামি নকুল কুমার দত্ত (৩৫) নামের এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে অলোয়া ভবানী এলাকায় সন্ত্রাসী নুকুলের বাসা থেকে দুটি নাইন এমএম, একটি সেভেন পয়েন্ট ৬৫, পাঁচটি ম্যাগাজিন ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত নকুল অলোয়া ভবানী এলাকার নলিনী মহন দত্তের ছেলে।

রাঙ্গুনিয়ায় সড়কের গাছ কেটে নিচ্ছে দুর্বৃত্তরা

নিজস্ব সংবাদদাতা ,রাঙ্গুনিয়া ২০ জুন ॥ চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া অংশের মূল্যবান গাছ কেটে নিয়ে যাচ্ছে দুবৃর্ত্তরা । প্রতিনিয়ত চট্টগ্রাম-কাপ্তাই সড়কের নানা প্রজাতির মূল্যবান বৃক্ষ রাতের বেলায় কাটলেও সড়ক ও জনপথ বিভাগের কিছুই করার নেই বলে তারা জানান।

অভিযোগ আছে, সরকারী দলের কতিপয় নেতাকর্মীর যোগসাজশে রাঙ্গুনিয়া উপজেলার শান্তির হাট থেকে চন্দ্রঘোনা পর্যন্ত সড়কের দু’পাশের প্রাচীন মূল্যবান বৃক্ষ কাটা প্রতিযোগিতা চলছে বেপরোয়াভাবে। সংশ্লিষ্ট প্রশাসনের কোন পদক্ষেপ না থাকায় গাছ কাটা যেন নিরাপদ ব্যবসায় পরিণত হয়েছে। পুলিশী তৎপরতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লাখ টাকা মূল্যের বৃক্ষ কেটে নিয়ে পরিবহন যোগে বিভিন্ন স্থানে বিক্রি করে ব্যাপক অর্থের মালিক হচ্ছে সরকারি দলের নামধারী ব্যাক্তিরা ।

হারবাল ওষুধের সম্ভাবনা শীর্ষক সেমিনার

বুধবার ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশনের ৩-ডি হলরুমে বাংলাদেশ হারবাল প্রোডাক্টস্ ম্যানুফ্যাকচারিং এ্যাসোসিয়েশন ও মেডিসিনাল প্লান্টস্ এ্যান্ড হারবাল প্রোডাক্টস্ বিজন্সে প্রোমোশন কাউন্সিলের যৌথ উদ্যোগে হারবাল ওষুধের বর্তমান ও ভবিষ্যত সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হারবাল প্রোডাক্টস্ ম্যানুফ্যাকচারিং এ্যাসোসিয়েশনের সভাপতি তপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মুস্তাফিজুর রহমান। অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের আয়ুবেদিক, ইউনানী ও হারবাল প্রোডাক্টস্ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও বাংলাদেশ হারবাল প্রোডাক্টস্ ম্যানুফ্যাকচারিং এ্যাসোসিয়েশনের সভাপতি এ, এফ, এম ফকরুল ইসলাম মুন্সী। বিশেষ অতিথি ছিলেন মেডিসিনাল প্ল্যান্ট্স্ এ্যান্ড হারবাল প্রোডাক্টস্ বিজনেন্স প্রোমোশন কাউন্সিল কো-অর্ডিনেটর বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম রেজোয়ান হোসেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২১ জুন ২০১৫

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: