আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জামালপুরে ট্রেনে কেটে মেধাবী শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত : ২১ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা জামালপুর, ২০ জুন ॥ জামালপুরের নান্দিনায় আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ইকবাল হোসেন নামে এক ছাত্র মারা গেছে। ইকবাল নান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে গোল্ডেন জিপিএ পেয়েছে।

এলাকাবাসী জানিয়েছে, ইকবালের মা বাবা না থাকায় নান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয়েরর শিক্ষক মুন্নার বাড়িতে লজিং থেকে পড়া লেখা করে আসছিল। শুক্রবার রাতে তারাবি নামাজ শেষে সে আর বাড়ি ফেরেনি। পরে রাত আড়াইটার দিকে নান্দিনা রেলস্টেশনের অদূরে তার লাশ পাওয়া যায়। খবর পেয়ে জামালপুর রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ইকবালের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

উত্তরে দুই ট্রেন বন্ধ ॥ যাত্রীদের দুর্ভোগ চরমে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২০ জুন ॥ বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লালমনিরহাট-সান্তাহার সেকশনে চলাচলকারী গুরুত্বপূর্ণ দুই জোড়া যাত্রীবাহী মেইল ও লোকাল ট্রেন হঠাৎ করেই বন্ধ করে দেয়া হয়েছে। আবার কবে নাগাদ চালু হবে তা অনিশ্চিত। ফলে এ দুটো ট্রেনে চলাচলকারী উত্তরাঞ্চলের আট জেলার হাজার হাজার রেলযাত্রী এখন চরম দুর্ভোগের কবলে পড়েছে। পশ্চিম অঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ গত ১৩ জুন থেকে ১৯নং মেইল ও ২০নং ডাউন ট্রেন দুটির এবং ১৬ জুন থেকে ৭নং মেইল ও ৮নং ডাউন ট্রেন দুটির চলাচল বন্ধ করে দেয়। এ ব্যাপারে গাইবান্ধার বোনারপাড়া স্টেশন মাস্টার আতাউর রহমান জানান, ট্রেনের চালক ও জনবল সঙ্কট থাকায় উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে এ ট্রেন দুটি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

অপরদিকে বোনারপাড়া রেলওয়ে লোকো সেকশন সূত্রে জানা গেছে, এ সেকশনে চালক, সহকারী চালকসহ অন্যান্য সৃষ্ট পদের সংখ্যা ৬৪। তার মধ্যে চালকেরই (এলএম) এর পদ ১৮। কিন্তু ১৪ চালকের পদ এখন শূন্য। কর্মরত রয়েছে মাত্র চারজন। পদগুলো অবিলম্বে পূরণ করা না হলে ট্রেন চলাচল ব্যবস্থা আরও বিপন্ন হয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কারেন্ট জাল ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২০ জুন ॥ জেলার কটিয়াদীতে ২২ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আটক করে প্রকাশ্যে ভস্মীভূত করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুজ্জামানের নেতৃত্বে উপজেলার করগাঁও ইউনিয়নের বিভিন্ন হাওড়ে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জালগুলো জব্দ করা হয়। এ সময় মৎস্য শিকারীরা জাল রেখে পালিয়ে যায়। পরে করগাঁও বাজারে ভ্রাম্যমাণ আদালতের মধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোঃ নজরুল ইসলামের নির্দেশে প্রকাশ্যে জব্দকৃত কারেন্ট জালগুলো ভস্মীভূত করা হয়।

নিমগাছ আতঙ্ক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২০ জুন ॥ পৌরশহরের জজকোর্ট চত্বরে মরা নিমগাছটি এই মুহূর্তে কেটে ফেলে মানুষের নিরাপত্তা নিশ্চিত করা জরুরী হলেও কিষন চন্দরের গল্পের সেই গাছের মতোই কর্তৃপক্ষের পদক্ষেপের দীর্ঘসূত্রতার কারণে গাছটি এখন সবার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের এক নম্বর গেটের পাশে দাঁড়িয়ে আছে একটি বিশাল আকারের মরা নিমগাছ। নিমতলা বলে খ্যাত এই গাছের আশেপাশে গড়ে উঠেছে কয়েকটি চা ও পানের দোকানসহ বিভিন্ন দোকানপাট।

প্রকাশিত : ২১ জুন ২০১৫

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: