মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

অনুর্ধ-১৫ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ

প্রকাশিত : ২১ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার ‘সেইলর-বাফুফে অনুর্ধ-১৫ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এর খেলা উপলক্ষে বাফুফে ডেভেলপমেন্ট কমিটির এক সভা বাফুফে ভবনে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে চারটি সিদ্ধান্ত গৃহীত হয়। এগুলো হলো- আগামী ২৫ থেকে ২৮ জুনের মধ্যে ৮টি আঞ্চলিক ভেন্যুতে প্রথমপর্বের খেলা অনুষ্ঠিত হবে, খেলাগুলো নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। প্রত্যেক আঞ্চলিক ভেন্যুতে খেলা শুরুর পূর্বে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে এবং খেলা চলাকালীন বাফুফের কোচ দ্বারা অ-১৫ খেলোয়াড় বাছাই করা হবে, পরবর্তীতে এই খেলোয়াড়দের ট্রায়ালের মাধ্যমে বাছাই করে সাফ অ-১৬ ও এএফসি অ-১৬ জাতীয় ফুটবল দল গঠন করা হবে। আগামী ২৫ জুন থেকে দেশের ৮ ভেন্যুর ৬১টি জেলায় অনুর্ধ-১৫ ফুটবল দলের অংশগ্রহণে অনুর্ধ-১৫ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলা অনুষ্ঠিত হবে। ৮টি ভেন্যু হলোÑ টাঙ্গাইল, গোপালগঞ্জ, যশোর, চট্টগ্রাম, রাজশাহী, চুয়াডাঙ্গা, চাঁদপুর ও ঠাকুরগাঁও।

ব্রাজিলের প্রতিপক্ষ আজ অস্ট্রেলিয়া

ফিফা মহিলা বিশ্বকাপ

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা মহিলা বিশ্বকাপের শেষ ষোলোতে আজ মাঠে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। শুরু থেকেই দুর্দান্ত খেলেছে সেলেসাওরা। গ্রুপপর্বের তিন ম্যাচের সবটিতেই জয়ের দেখা পেয়েছে মার্তার দল। তাই প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষেও জয়ের বিকল্প ভাবছে না তারা। তবে এবারের বিশ্বকাপে ফেবারিটের তকমাটা মাখানো অস্ট্রেলিয়ারও। ‘ডি’ গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে নকআউট পর্বে উঠে অস্ট্রেলিয়ার মেয়েরা। এছাড়া এই গ্রুপের শীর্ষ দল হিসেবে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে আমেরিকা।

বোর্ডের তদন্তের মুখে ধোনি

স্পোর্টস রিপোর্টার ॥ মাঠের পর বাইরেও বিপাকে মহেন্দ্র সিং ধোনি। ‘স্বার্থের সংঘাত’Ñএর প্রশ্নে টিম ইন্ডিয়া অধিনায়কের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে ভারতীয় বোর্ড (বিসিসিআই)। ধোনির বিরুদ্ধে অভিযোগ, তার হৃতি স্পোর্টস ম্যানেজমেন্টের বাণিজ্যকরণে সুরেশ রায়না ও রবিন্দ্র জাদেজাকে যুক্ত করা, যা পরিষ্কার স্বার্থের সংঘাত বলে তদন্তের নির্দেশ দিয়েছে বিসিসিআই। প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া বলেন, ‘আমরা তদন্তের নির্দেশ দিয়েছি। তিন সদস্যের কমিটি কাজ করবে। রিপোর্ট হাতে পাওয়ার পর সিদ্ধান্ত নেয়া হবে।’ হৃতি স্পোর্টসের ম্যানেজমেন্টের দায়িত্বে ধোনির ঘনিষ্ঠ বন্ধু অরুণ পান্ডে, যাতে ধোনির শেয়ার ১৫ শতাংশ। কোম্পানিটি আইপিএলে ধোনির দল চেন্নাই সুপার কিংসের মার্কেটিং দেখভাল করে থাকে।

ক্রীড়া পরিবারের অভিনন্দন

স্পোর্টস রিপোর্টার ॥ সম্মিলিত ক্রীড়া পরিবারের সদস্য সচিব ফজলুর রহমান বাবুল, অন্যতম কর্মকর্তা হারুনুর রশীদ, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, বাদল রায়, আহমেদ সাজ্জাদুল আলম ববি, কাজী নাবিল আহমেদ এমপি, শওকত আলী খান জাহাঙ্গীর, নুরুল আলম চৌধুরী, শামসুল হক চৌধুরী এমপি, এনায়েত হোসেন সিরাজ, নাইমুর রহমান দুর্জয় এমপি, গাজী আশরাফ হোসেন লিপু, জালাল আহমেদ চৌধুরী, শেখ মোঃ আসলাম, হাসানুজ্জামান খান বাবলু, কামরুন নাহার ডানা, কায়সার হামিদ, খাজা রহমতউল্লাহ, ইমতিয়াজ সুলতান জনি, সত্যজিত দাস রুপু, জিএস তামিম, তানজীব আহসান সাদ প্রমুখ এক বিবৃতিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ভারতের বিরুদ্ধে অপূর্ব ক্রীড়াশৈলী প্রদর্শন করে স্মরণীয় বিজয় লাভে ক্রিকেট দলের সব খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। আজকের ম্যাচে জিতবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রকাশিত : ২১ জুন ২০১৫

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: