রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে ভার্সিটি ছাত্রীকে হত্যা, ভবন থেকে পড়ে মৃত্যু

প্রকাশিত : ২১ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাসানটেকে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হত্যার অভিযোগ উঠেছে। উত্তরায় হাউজবিল্ডিং এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে পড়ে এক লিফটমিস্ত্রীর মৃত্যু হয়েছে। মিরপুরে মোটরসাইকেলের ধাক্কায় এক রিকশাচালক নিহত হয়েছে। এদিকে দারুস সালাম থানা এলাকার দুটি বাসায় অভিযান চালিয়ে পৌনে ১৮ কোটি টাকার বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্পসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি। পৃথক স্থানে অভিযান চালিয়ে ভারত ও নেপালের জাল ভিসা, ইমিগ্রেশন ও পাসপোর্টের সিল এবং ভিসা তৈরির সরঞ্জামসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শনিবার সকালে ভাসানটেক এলাকায় ঝুমুর আক্তার (২০) নামে এক ছাত্রীকে হত্যার অভিযোগ উঠেছে। তিনি একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। নিহতের বাবার নাম ইসমাইল। গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার শিখিরচরে। সিদ্ধিরগঞ্জের সানারপাড়ায় তারা থাকতেন। চার বোন এক ভাইয়ের মধ্যে ঝুমুর সবার ছোট ছিল। নিহত ঝুমুরের বড়বোন হাজেরা খাতুন জানান, ঝুমুরের স্বামীর নাম আবদুল আজিজ গাজী। ঝুমুরকে তার স্বামী আবদুল আজিজ হত্যা করেছে। তিনি জানান, দেড় বছর আগে ফুঁসলিয়ে গোপনে ঝুমুরকে বিয়ে করেছিল পূর্ববিবাহিত আবদুল আজিজ। এর মধ্যে গত বছর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজিজের পূর্বের স্ত্রী রাজিয়া বেগম (৪০) মারা যান। ঝুমুর রাজিয়ার ভাগ্নি হন। নিহতের বোন হাজেরা খাতুন জানান, সে সময় অভিযোগ ওঠে রাজিয়াকে বিষ খাইয়ে হত্যা করেছিল আজিজই। তিনি জানান, শনিবার সকালে সোয়া ১১টার দিকে ঝুমুরের পেটের ব্যথার কথা বলে মিরপুর ১৪ নম্বরের মার্কস মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করাতে নিয়ে যান মানিক নামের এক লোক। সেখানেই কর্তব্যরত চিকিৎসকরা ঝুমুরকে মৃত ঘোষণা করেন। পরে ভাসানটেক থানার এসআই জিয়াউল হক মার্কস হাসপাতাল থেকে ঝুমুরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠান। হাজেরা অভিযোগ করেন, আজিজই তার বোনকে সুকৌশলে হত্যা করেছে। ঢামেক মর্গ সূত্র জানিয়েছে, ঝুমুরের লাশের নমুনা সংগ্রহ করে তারা পরীক্ষা-নিরীক্ষার জন্য মহাখালী রাসায়নিক কেন্দ্রে পাঠিয়েছে। রিপোর্ট পাওয়ার পর জানা যাবে কিভাবে ঝুমুর মারা গেছেন। ভাসানটেক থানার এসআই জিয়াউল হক জানান, ঝুমুরের মৃত্যুর ঘটনা যথেষ্ট সন্দেহ থাকায় ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

উত্তরায় ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু ॥ শনিবার বিকেলে রাজধানীর উত্তরায় হাউজবিল্ডিং এলাকার ১২ নম্বর রোডের একটি নির্মাণাধীন ভবন থেকে পড়ে মনির হোসেন (৪০) নামে এক লিফটমিস্ত্রীর মৃত্যু হয়েছে। নিহতের মামাত ভাই জামাল উদ্দিন জানান, মনির হোসেন হাউজবিল্ডিংয়ে একটি নির্মাণাধীন ভবনে লিফট স্থাপনের কাজ করছিলেন।

সড়ক র্দুঘটনায় নিহত রিকশাচালক ॥ শুক্রবার গভীর রাতে রাজধানীর মিরপুর-১২ নম্বর সেকশনে ডি ব্লকের সামনে দিয়ে রিকশা চালিয়ে যাচ্ছিলেন বাবুল হোসেন (৪৫)। এ সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তার রিকশাকে ধাক্কা দেয়। পরে বাবুলকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়। হাসপাতালে নিহত বাবুলের স্ত্রী নাজমা বেগম জানান, স্বামী বাবুলের গ্রামের বাড়ি গাজীপুর জেলায়।

প্রায় ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজন গ্রেফতার ॥ শুক্রবার দিনভর অভিযান চালিয়ে রাজধানীর দারুস সালাম থানা এলাকার দুটি বাসায় অভিযান চালিয়ে প্রায় ২০ কোটি টাকার বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্প উদ্ধার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ ঘটনায় বুলবুল ইসলাম (৩২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

জাল ভিসা, ইমিগ্রেশন ও পার্সপোর্টের সিলসহ দু’জনকে গ্রেফতার ॥ শুক্রবার রাতভর রাজধানীর গুলিস্তান ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে জাল পাসপোর্ট সিল ও ভিসা তৈরির সরঞ্জামসহ মোঃ রাসেল রানা ও আব্দুস সালাম নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

প্রকাশিত : ২১ জুন ২০১৫

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: