আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যোগ্য পরিবেশ মন্ত্রী দেয়ার দাবী পবার

প্রকাশিত : ২০ জুন ২০১৫, ০৫:১০ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র সাধারণ সম্পাদক ডা. আবদুল মতিন বলেছেন, পরিবেশ মন্ত্রণালয় একটি অথর্ব মন্ত্রণালয়ে পরিণত হয়েছে। এটি একটি জনবিচ্ছিন্ন ও নিরাসক্ত মন্ত্রণালয়ে পরিণত হয়েছে। তাই এই মন্ত্রণালয় পরিবেশের উন্নয়নের জন্য সরকারের কাছে টাকা চায় না। বর্তমান মন্ত্রীর আচরণ দেখে মনে হয় তিনি এ্যাকটিভ নন। পরিবেশ সম্পর্কে ভাল ধারণা রাখেন এবং পরিবেশ সম্পর্কে উৎসাহী এমন একজন রাজনৈতিক নেতাকে মন্ত্রী বানিয়ে পরিবেশ মন্ত্রণালয়কে কার্যকর করতে হবে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সম্প্রসারিত কক্ষে প্রস্তাবিত জাতীয় বাজেট ২০১৫-২০১৬ কতটা পরিবেশ বান্ধব? শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বাপা এ সংবাদ সম্মেলন আয়োজন করে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাপা’র সহ-সভাপতি সৈয়দ আবুল মকছুদ। মিহির বিশ্বাস, কৃষিবিদ শহিদুল ইসলাম, আলমগীর কবির প্রমুখ।

ডা. আবদুল মতিন বলেন, ‘যে বাজেটে রামপালের কয়লা বিদ্যুত প্রকল্পের জন্য টাকা বরাদ্দ রাখা হয় সে বাজেট পরিবেশবান্ধব হতে পারে না।’সরকারের মধ্যে তেল ও গ্যাস ব্যবসায়ীদের অনুচরেরা থাকায় দেশে সম্ভবনাময় সৌরবিদ্যুত প্রকল্প গ্রহণ করা হচ্ছে না।রুপপুর পরমানু বিদ্যুত কেন্দ্রের সমালোচনা করে তিনি বলেন, ‘রাশিয়ার পুরানো যন্ত্রপাতি দিয়ে নাকি এই বিদ্যুৎ কেন্দ্র করা হচ্ছে।

প্রকাশিত : ২০ জুন ২০১৫, ০৫:১০ পি. এম.

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: