আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কবি সুফিয়া কামালের ১০৪ তম জন্ম বার্ষিকী পালিত

প্রকাশিত : ২০ জুন ২০১৫, ০৩:৩৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥

কবি বেগম সুফিয়া কামালের ১০৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। শনিবার ছায়ানটের রমেশচন্দ্র স্মৃতি মিলন কেন্দ্রে গান, কবিতা পাঠ ও কথনের মধ্য দিয়ে ছায়ানট উদযাপন কেরেছে দিনটি।

ছায়ানটের শিল্পীদের পরিবেশনায় ‘হে চির নূতন’ গানটি পরিবেশনার পর স্বাগত বক্তব্য প্রদান করেন লেখক ও গবেষক মফিদুল হক। তিনি বলেন, ‘সুফিয়া কামালের নামটি উচ্চারিত হওয়ার সাথে সাথে মানুষের মনে তার ছটিবি ভেসে উঠে। মানুষের মুক্তি ছিল তার কর্মের অন্যতম লক্ষ্য।তার সান্নিধ্য যারা পেয়েছে তাদের জীবন ধন্য। মফিদুল হক আরও বলেন, ‘সুফিয়া কামালকে অনেকে ধর্মবিরোধী বলে সামাজিকভাবে আঘাত করার চেষ্টা করেছে। মূলত তার মতো ধর্মানুরাগী ও মানবপ্রেমী মানুষের সংখ্যা খুব কমই আছে।

লাইসা আহমেদ লিসা পরিবেশন করেন ‘ধারা যেন মোর সকল ভালবাসা’, সুমন মজুমদার গেয়ে শোনান নজরুলের গান ‘ওগো নিঠু দরদী একি খেলিছ অনুক্ষণ’, ইফফাত আরা দেওয়ান রবীন্দ্রসংগীত ‘আমার হাত ধরে তুমি নিয়ে চল সখা’, চন্দনা মজুমদার করেন লালনের গান ‘আমারে কি রাখবে তোমার চরণ উদাসী’ ও আবুল কালাম আজাদ পরিবেশন করেন দুর্বিনশাহর গান আজ রাধার শুভ দিন। এ ছাড়া সুফিয়া কামালের কবিতা থেকে পাঠ করেন ক্যামেলিয়া ও আব্দুস সবুর খান।

প্রকাশিত : ২০ জুন ২০১৫, ০৩:৩৬ পি. এম.

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: