আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে সেতু ভেঙ্গে তেলবাহী ট্রেন খালে

প্রকাশিত : ২০ জুন ২০১৫
চট্টগ্রামে সেতু ভেঙ্গে তেলবাহী ট্রেন খালে

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, ১৯ জুন ॥ চট্টগ্রাম-দোহাজারী রুটে ফার্নেস অয়েলবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে খালে পড়ে গেছে। এতে খালের পানিতে ছড়িয়ে পড়েছে ১৮ হাজার লিটার ফার্নেস অয়েল। এই ফার্নেস অয়েলে আশপাশের কৃষিজমির ফসলের ক্ষতি হতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের। শুক্রবার দুপুর একটার দিকে পটিয়া-বোয়ালখালী সীমান্তের হারগেজি খালের সাইরারপুল ভেঙ্গে এই ঘটনা ঘটে। এতে চলন্ত ট্রেনের চালক ও সহকারী চালক আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রেন দুর্ঘটনায় আহত দু’জন হলেন চালক মোঃ ইলিয়াছ (৪৪) ও সহকারী চালক মোঃ শহীদুল্লাহ (৪০)। স্থানীয় লোকজন দু’চালককে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। খালের ওপর সেতুটি দীর্ঘদিন ধরেই জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ছিল।

সরেজমিন ঘুরে জানা গেছে, দোহাজারী ১০০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টের জ্বালানি তেলবাহী ট্রেনটি বোয়ালখালী উপজেলার বেংগুরা রেলস্টেশন পার হয়ে পটিয়া সীমান্তে ধলঘাট স্টেশন এলাকায় ঢোকার আগে হারগেজি খালের সাইরারপুল ভেঙ্গে পড়ে। এতে ট্রেনের দুটি বগি ও ইঞ্জিন খালে পড়ে যায়। ১৮ হাজার লিটার ফার্নেস অয়েল খালে ভেসে গেছে, যার আনুমানিক মূল্য সাড়ে ছয় লাখ টাকা।

রেলওয়ের নিরাপত্তা বাহিনী গোয়েন্দা শাখার কনস্টেবল মকসুদুর রহমান বলেন, প্রতিদিনের মতো জ্বালানি নিয়ে ট্রেনটি দোহাজারীর উদ্দেশে যাওয়ার প্রাক্কালে চট্টগ্রাম-দোহাজারী রেলওয়ের ২৪নং ব্রিজ ভেঙ্গে রেলের দুটি বগি ও ইঞ্জিনের অর্ধেক অংশ খালে পড়ে যায়। আহত ট্রেনচালককে স্থানীয়রা উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী বাবুল নাথ জানান, হারগেজি খালের ব্রিজটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ। রেল কর্তৃপক্ষ তা সংস্কার না করায় এই দুর্ঘটনা ঘটেছে। রেলওয়ের ধলঘাট স্টেশন মাস্টার অনুপম দে বলেন, জ্বালানি তেলের নয়টি ট্যাঙ্কার নিয়ে ট্রেনটি দোহাজারীর উদ্দেশে যাচ্ছিল। ট্রেনটি হারগেজি খালের সাইরারপুল পার হওয়ার সময় দুর্ঘটনায় পতিত হয়।

প্রকাশিত : ২০ জুন ২০১৫

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: