আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২০ জুন ২০১৫
  • সড়ক দুর্ঘটনা বাবার মৃত্যুবার্ষিকীতে প্রাণ গেল কলেজ ছাত্রের

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ১৯ জুন ॥ মহেশখালীতে সাগরে ডুবে বাবার মৃত্যুবার্ষিকীর দিনেই সড়ক দুর্ঘটনায় প্রাণ কেড়ে নিল চট্টগ্রাম সরকারী সিটি কলেজের অনার্স শেষ বর্ষের মেধাবী ছাত্র সত্যজিত দাশ তপুকে মহেশখালীতে গিয়ে বাবার মৃত্যুবার্ষিকী পালন করতে দিল না। তপু বড় ছেলে হিসেবে বাবার মৃত্যুবার্ষিকী পালনের উদ্দেশে বৃহস্পতিবার সকালে কলেজের হোস্টেল থেকে বের হয়ে তার গ্রামের বাড়ি মহেশখালীতে যাওয়ার পথে চট্টগ্রামের বহদ্দারহাট মোড়ে একটি পিকআপ ভ্যান সামনের দিক থেকে চাপা দিলে সে মারাত্মক আহত হয়। নিহত কলেজ ছাত্র সত্যজিত দাশ তপু মহেশখালী পৌর এলাকার গোরক ঘাটা দক্ষিণ জলদাশপাড়া গ্রামের দরিদ্র পরিবারের মৃত স্বপন দাশের পুত্র।

ইবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৫ নবেম্বর শুরু

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৫ নবেম্বর আরম্ভ হবে। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষা ১৫ নবেম্বর থেকে ১৯ নবেম্বর পর্যন্ত চলবে। এ বছর বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদভুক্ত ২২ বিভাগ ৮ ইউনিটের অধীনে মোট ১৪৬৫ আসনের জন্য ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে।

প্যানেল শিক্ষক ঐক্য পরিষদ আদালতের রায় বাস্তবায়ন দাবিতে সিলেটে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহত্তর সিলেট প্যানেল শিক্ষক ঐক্য পরিষদ ন্যায্য অধিকার, উচ্চ আদালতে রায় বাস্তবায়ন ও দ্রুত নিয়োগ দেয়ার দাবিতে শুক্রবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মানববন্ধনে বক্তারা বলেন, নিয়োগ না পেয়ে ২৬ হাজার প্যানেল শিক্ষক মানবেতর জীবনযাপন করছেন। প্যানেল শিক্ষকদের অনেকেরই চাকরিতে যোগদানের বয়সসীমা শেষ হওয়ার পথে, তাই তারা চরম অনিশ্চয়তায় রয়েছেন। উচ্চ আদালতের রায় পাওয়ার পরও প্যানেল শিক্ষকরা অবহেলিত।

বরিশালে অস্ত্রসহ ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারচর গ্রাম থেকে মামুন (৪৩) নামের এক ডাকাতকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে অস্ত্র, ম্যাগাজিন ও গুলি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে পুলিশ তাকে আটক করে। শুক্রবার দুপুরে আটককৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

রিং স্লাব বিতরণ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ১৯ জুন ॥ পিকেএসএফের আর্থিক সহযোগিতায় পরিবার উন্নয়ন সংস্থার সমৃদ্ধি কর্মসূচীর মাধ্যমে শুক্রবার চরফ্যাশনের আসলামপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে ১৯৫ অতি দরিদ্র পরিবারের মাঝে রিং স্লাব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পরিবার উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক কামাল উদ্দিন, পিকেএসএফের প্রতিনিধি ইরফান হায়দার প্রমুখ। এদিকে এ সংস্থা ১০৫ চক্ষু রোগীকে সেবা প্রদান করে। তাদের মধ্যে ৫০ জন বৃদ্ধ লোককে চশমা প্রদান করা হয়।

ভাঙ্গা সাঁকো

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৯ জুন ॥ পার্বতীপুরে বেলাইচ-ি ইউনিয়নের হরিরামপুরে খড়খড়ি নদীর উপর দীর্ঘদিন আগে নির্মিত সাঁকোটির পাটাতন ভেঙ্গেচুরে এখন মৃত্যুফাঁদে পরিণত হয়েছে। স্থানীয়রা জানান, তারা শুনেছেন গুরুত্বপূর্ণ এ স্থানে ব্রিজ নির্মাণের সবকিছু চূড়ান্ত, তবে কাজটি এখনও হচ্ছে না। দেখা গেছে, এই নদী হরিরামপুর গ্রামকে দুইভাগে ভাগ করেছে। উভয় পাড়ে দুটি হাইস্কুল, ২টি প্রাথমিক বিদ্যালয় ও হাট-বাজার, ইউনিয়ন হেলথ কমিউনিটি সেন্টার রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ছাড়াও শতশত লোকজন প্রতিনিয়ন ভাঙা সাঁকোর উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হয়।

দৌলতপুরে শিশু ধর্ষণ চেষ্টা অভিযুক্ত ব্যক্তির দুই বছরের জেল

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১৯ জুন ॥ দৌলতপুরে শিশু ধর্ষণ চেষ্টাকারী সিরাজের (৩৮) দুই বছরের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে তাকে এ দ- প্রদান করা হয়। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ৯ জুন বিকেলে উপজেলার গুড়েরপাড়া এলাকা ৭ বছর বয়সী এক শিশুকে একই গ্রামের মৃত আবসারুল ইসলামের লম্পট ছেলে সিরাজ কৌশলে ডেকে বাড়ির পার্শ্ববর্তী মাঠে নিয়ে ধর্ষণের চেষ্টা করে।

এ সময় শিশুটি চিৎকারে সিরাজ পালিয়ে যায়।

পরে বাড়ির লোকজন শিশুটিকে উদ্ধার করে দৌলতপুর থানায় নিয়ে সিরাজের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ দেয়।

সিরাজদিখানে বাড়ির ছাদ থেকে পড়ে শিশু নিহত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদীখান উপজেলার কেয়াইন ইউনিয়নের ইসলামপুর গ্রামের হায়া (৭) নামে এক শিশু নিহত হয়েছে। জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির একতলা বিল্ডিংয়ের ছাদে খেলা করতে গেলে হায়া ছাদ থেকে বিল্ডিংয়ের নিচে পড়ে মারাত্মকভাবে আহত হয়। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নিয়ে গেলে শুক্রবার দুপুরে সে ঢাকা সেন্টাল হাসপাতালে মারা যায়।

ভালুকায় নৌকা ডুবে ইউপি সদস্যের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১৯ জুন ॥ ভালুকা উপজেলার বাঁশিল গ্রামে বৃহস্পতিবার রাতে খিরু নদীর খুনিঘাটে খেয়া নৌকা ডুবে এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। ২০ ঘণ্টা পর শুক্রবার বিকেলে ফায়ার সার্ভিসের ডুবুরিরা পনাশাইল বাজারের কাছ থেকে ইউপি সদস্য মফিজ উদ্দিন বেপারীর (৪০) লাশ ও নৌকাটি উদ্ধার করে।

শরীয়তপুরে ২২ বছরেও দখল পাননি জমির

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১৯ জুন ॥ গোসাইরহাটে ২২ বছরেও দখল পাননি জমির প্রকৃত মালিক। জমি বিক্রয়কারীর নানা টালবাহানা আর সালিশ-বৈঠকে ইতোমধ্যে পেরিয়ে গেছে ২২টি বছর। আজও ক্রয় করা জমি বুঝে পাননি শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার পাঁচকাটি গ্রামের আব্দুল কুদ্দুস সরদারের স্ত্রী তাছলিমা বেগম। জানা গেছে, ১৯৯৪ সালের ২৮ আগস্ট তারিখে তাছলিমা বেগম একই উপজেলার পাঁচকাটি গ্রামের জালাল সরদারের পুত্র আবুল সরদারের কাছ থেকে পাঁচকাটি মৌজার এস এ ৩ নং খতিয়ানের ২৫০ ও ২৫৩ নং দাগের মোট ১৩ শতাংশ জমি সাব-কবলা মূলে ক্রয় করেন।

মীরসরাইতে সেহ্রি খেয়ে ৮ জন অসুস্থ

চট্টগ্রাম অফিস/মীরসরাই সংবাদদাতা ॥ চট্টগ্রামের মীরসরাইয়ে রাতে সেহ্রি খেয়ে একই পরিবারের ৮ জন গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। উপজেলার মিঠানালা ইউনিয়নের মধ্যম মুরাদপুর গ্রামে শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। ঘুমের ওষুধ মেশানো সেহ্রির খাবার খেয়ে পরিবারের সদস্যরা ঢলে পড়ে বলে নিশ্চিত করেছেন চিকিৎসক। চুরির সুবিধার্থে চোরের দলই খাবারের সঙ্গে এ মিশ্রণ ঘটায় বলে ধারণা করা হচ্ছে।

সেলিনা আখতারের অশোকা ফেলোশিপ লাভ

বিশিষ্ট নারী উদ্যোক্তা ও সমাজসেবী সেলিনা আখতার অশোকা ফেলোশিপ পেয়েছেন। প্রবীণদের কল্যাণে দীর্ঘদিন কাজ করার স্বীকৃতিস্বরূপ এ বছর তাকে এই মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক ফেলোশিপ প্রদান করা হয়। সুবার্তা প্রবীণ সেবা কেন্দ্রের মাধ্যমে তিনি দেশের সিনিয়র নাগরিকদের মঙ্গলে অসামান্য অবদান করেছেন। বর্তমানে তিনি সুবার্তা ট্রাস্টের মহাসচিব। এটি প্রবীণ ব্যক্তিদের জন্য একটি বিশেষায়িত সেবামূলক প্রতিষ্ঠান। এর অধীনে বর্তমানে ঢাকা ও ঢাকার বাইরে বেশ কয়েকটি বৃদ্ধাশ্রম পরিচালিত হচ্ছে। মানিকগঞ্জের সিঙ্গাইরে প্রবীণদের জন্য বহুতল আবাসিক কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। দেশ-বিদেশে সুবার্তা ট্রাস্টের এসব কর্মকা-ের খ্যাতি ছড়িয়ে পড়েছে।Ñবিজ্ঞপ্তি।

ভোক্তা সমাবেশ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাটে রমজান মাস উপলক্ষে ভোক্তা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিকুল ইসলাম। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবাবুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন শেখ শরিফুল কামাল কারিম, সৈয়দ আলতাপ হোসেন টিপু, হারুনার রশিদ, অধ্যক্ষ বটুগোপাল দাশ, মল্লিক আব্দুল সাত্তার, প্রদ্যুৎ দাশ, মনিরুজ্জামান ফকির, ঢালী আব্দুল খালেক প্রমুখ।

কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৯ জুন ॥ শুক্রবার দুপুর ১২টায় মাদারীপুর এমএম হাফিজ মোমোরিয়াল লাইব্রেরিতে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। অনুভব বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের আয়োজনে এবং শাজাহান খান শিক্ষা কল্যাণ তহবিলের অর্থায়নে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। সংগঠনের সভাপতি অধ্যাপক প্রাণতোষ ম-লের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জাফরউল্লাহ,মিয়াজউদ্দিন খান, মোহাম্মদ সরোয়ার হোসেন প্রমুখ।

বগুড়ায় সন্ত্রাসী হামলায় আহত শ্রমিক লীগ

নেতার মৃত্যু

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া সদরের নুনগোলায় সন্ত্রাসীদের হামলায় আহত ইউনিয়ন শ্রমিক লীগ নেতা বজলুর রহমান (৩৫) বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। পুলিশ জানায়, গত ৭ জুন রাতে একদল সন্ত্রাসী বজলুকে পার্শ্ববর্তী শশীবদনী গ্রামে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়

মাস্টার্স/ডিপ্লোমা

ভর্তির আবেদন

২৭ জুন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৯ জুন ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষাবর্ষে মাস্টার্স/ডিপ্লোমা (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমের প্রাথমিক আবেদন আগামী ২৭ জুন পর্যন্ত অনলাইনে চলবে এবং আবেদনকারীকে সংশ্লিষ্ট কলেজে ফরম জমা দেয়ার শেষ দিন ২৯ জুন।

প্রকাশিত : ২০ জুন ২০১৫

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: