মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিস্তা ফের বিপদসীমায়, ১০ হাজার পরিবার বন্যাকবলিত

প্রকাশিত : ২০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ফের তিস্তা নদীতে বন্যা দেখা দিয়েছে। শুক্রবার সকাল ৬টা থেকে নীলফামারীর ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার (৫২ দশমিক ৪০) ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভারি বর্ষণ ও উজানের পাহাড়ী ঢলে তিস্তা ব্যারাজের সবকটি (৪৪টি) জলকপাট খুলে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

তিস্তার বন্যায় নীলফামারীর ডিমলা উপজেলার পূর্বছাতনাই, খগাখড়িবাড়ি, টেপাখড়িবাড়ি, খালিশা চাঁপানী, ঝুনাগাছ চাঁপানী, গয়াবাড়ি ও জলঢাকা উপজেলার, গোলমু-া, ডাউয়াবাড়ি, শৌলমারী ও কৈমারী ইউনিয়নের বিস্তীর্ণ এলাকার ২৫টি চর ও গ্রামের ১০ হাজার পরিবার বন্যাকবলিত হয়ে পড়েছে বলে জনপ্রতিনিধিরা জানিয়েছেন। বানভাসীরা বিভিন্ন উঁচু স্থানসহ তিস্তার ডান ও বাম তীর বাঁধে আশ্রয় নিয়েছে। এদিকে বন্যাকবলিত ডিমলা উপজেলার জন্য খয়রাতির ৮ টন চাল, নগদ ২০ হাজার টাকা, জলঢাকা উপজেলার জন্য একই পরিমাণ চাল ও অর্থ বরাদ্দ দিয়েছেন জেলা প্রশাসক জাকীর হোসেন।

পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান ও ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র্র সূত্র মতে ডালিয়া পয়েন্ট ২৪ ঘণ্টায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হলেও উজানের পাহাড়ী ঢল ও ভারি বৃষ্টিপাতের কারলে শুক্রবার তিস্তা নদীর পানি তিস্তা ব্যারাজ পয়েন্টে বিপদসীমার ১৫ সেন্টিমিটার (৫২ দশমিক ৫৫) উপর দিয়ে প্রবাহিত হয়।

যা বিকেল তিনটায় উজানের ঢল কমে আসায় পানি বিপদসীমার দুই সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

প্রকাশিত : ২০ জুন ২০১৫

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: