মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কেরানীগঞ্জে সরগরম পোশাক কারখানা

প্রকাশিত : ২০ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৯ জুন ॥ ঈদকে সামনের রেখে কেরানীগঞ্জে তৈরি পোশাক কারখানাগুলো সরগরম হয়ে উঠেছে। হরতাল অবরোধে সারাবছর ব্যবসা হয়নি। তাই ব্যবসায়ীরা এবার ঈদকে টার্গেট করে অত্যাধুনিক ডিজাইনের পোশাক কারখানা ও দোকান বোঝাই করছে ক্রেতাদের জন্য। মফস্বলের পাইকারদের দৃষ্টি আকর্ষণের জন্য ইতোমধ্যে ব্যানার ও ফেস্টুনে ছেয়ে ফেলা হয়েছে। অপরদিকে রাজধানীসহ শহরতলীর সারাদেশের শপিংমল, বিপণী বিতান, ডিপার্টমেন্টাল স্টোর, সুপার মার্কেট, এমনকি ফুটপাথসহ সাজ সাজ রব পড়ে গেছে। এর সাথে পাল্লা দেয়ার প্রস্তুতি নিচ্ছে ফ্যাশন হাউসগুলো। এবার রোজার ঈদে ব্যবসায়ীরা ভাল ব্যবসা প্রত্যাশা করছে। তবে তারা শঙ্কিত স্বাধীনতাবিরোধী সন্ত্রাসীদের পেট্রোলবোমা হামলার। তাদের আশঙ্কা ওই ধরনের ঘটনা ঘটলে বেচাকেনায় প্রভাব ফেলতে পারে।

কেরানীগঞ্জের বিভিন্ন কারখানা ও মার্কেট ঘুরে দেখা গেছে বিশাল সমাহার দেশী-বিদেশী পোশাকে ভরে যাচ্ছে প্রতিটি দোকান। দোকানদাররা মনে করছে শব-ই-বরাতের পর থেকেই মফস্বলের পাইকাররা তৈরি পোশাক খরিদ করার জন্য কেরানীগঞ্জের তৈরি পোশাক মার্কেটে আসছে।

এ ব্যাপারে কেরানীগঞ্জের তৈরি পোশাক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান বলেন, এ বছর রোজার ঈদে বেচা-কেনা ভাল হবে। গত বছর বিরোধী দলের সন্ত্রাসীরা হরতাল-অবরোধ করেছে। মফস্বলের পাইকাররা বোমা আতঙ্কে মাল কিনতে আসতে পারেনি। বিশেষ করে বরিশাল, ভোলা, পটুয়াখালী, রংপুর, দিনাজপুর, যশোর, রাজশাহী, কুষ্টিয়া, খুলনা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লাসহ সারাদেশের ব্যবসায়ীরা কেরানীগঞ্জে তৈরি পোশাক মার্কেট থেকে পোশাক খরিদ করতে আসেনি প্রাণের ভয়ে। সে সময় উৎপাদিত পোশাকগুলো স্টকে পড়ে রয়েছে। আবার নতুন নতুন ডিজাইনের পোশাক তৈরি করে মজুদ করেছে ঈদ উপলক্ষে।

প্রকাশিত : ২০ জুন ২০১৫

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: