কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সীমান্তে গুলি-অপহরণ মিয়ানমারের দূতকে তলব

প্রকাশিত : ১৯ জুন ২০১৫, ০১:১০ এ. এম.

বিডিনিউজ ॥ টেকনাফ সীমান্তে নাফ নদীতে গুলিবর্ষণের ঘটনায় ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে নিয়ে একদিন আগে ধরে নেয়া বিজিবি সদস্যকে দ্রুত ফেরত পাঠাতে বলেছে বাংলাদেশ সরকার।

রাষ্ট্রদূত মিও মিন্ট থানকে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। তাকে নিজ দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করে আটক বিজিবি সদস্যকে ছাড়ানোর ব্যবস্থা নিতে বলা হয়।

‘তিনি সঙ্গে সঙ্গেই তার দেশে যোগাযোগ করেছেন। আমরা আশা করছি, নেপিডো দ্রুত কার্যকর ব্যবস্থা নেবে,’ বিডিনিউজকে বলেন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

গত এক মাসে এ নিয়ে দ্বিতীয়বার তলব করা হলো মিও মিন্ট থানকে। বাংলাদেশের মানুষ দেশান্তর বাধ্য হচ্ছে- মিয়ানমারের রাখাইন প্রদেশের এক মন্ত্রীর এই বক্তব্যের পর এ মাসের শুরুতে রাষ্ট্রদূতকে ডেকে নেয়া হয়েছিল।

এবার তলবের কারণ বুধবার টেকনাফ সীমান্তে নাফ নদীতে মিয়ানমারের সীমান্ত রক্ষীদের গুলিবর্ষণ। এতে বিজিবির সিপাহী বিপ্লব আহত হন। তিনি চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন।

তখনই ধরে নেয়া হয় নায়েক রাজ্জাককে। তাকে নাফ নদীর মিয়ানমার অংশে মিয়ানমারের বিজিপির একটি ক্যাম্পে রাখা হয়েছে বলে বিজিবি কর্মকর্তারা জেনেছেন।

তবে দুই পক্ষে ভুল বোঝাবুঝির কারণে ওই গোলাগুলি হয়েছিল বলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবারই জানান। বিজিবি কর্মকর্তারাও একই কথা বলেন।

প্রকাশিত : ১৯ জুন ২০১৫, ০১:১০ এ. এম.

১৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: