মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৯ জুন ২০১৫
  • জমি নিয়ে বিরোধ কক্সবাজারে গাছের সঙ্গে বেঁধে মা মেয়েকে মারধর

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে পেকুয়ায় বসতভিটার জায়গা নিয়ে বিরোধের জের ধরে মা-মেয়েকে গাছের সঙ্গে বেঁধে মারধর করেছে দুর্বৃত্তরা। এক পক্ষের দাবি জায়গা থেকে উচ্ছেদ করতে মা-মেয়ের ওপর এ নির্মম নির্যাতন করা হয়েছে। অপরপক্ষ জানিয়েছে, সালিশি বৈঠকের রায় মতে জায়গা পরিমাপ করার সময় ওই মহিলা উত্তেজিত হয়ে একটি গাছের সঙ্গে আঘাত পেয়ে নিজেকে আহত করেছে। টইটং বটতলী মাদ্রাসাপাড়ায় বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার হাছিনা বেগম (৩২) ওই এলাকার আহমদ ছবির স্ত্রী ও রুবি আক্তার (১৭) তার মেয়ে বলে জানা গেছে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড়ের ৪০ বসতঘর উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পাহাড় ধসে মানবিক বিপর্যয় এড়াতে চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ বসতিগুলো উচ্ছেদ অভিযোগ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার নগরীর টাইগারপাস এলাকায় একে খান পাহাড় থেকে উচ্ছেদ করা হয়েছে ৪০টি বসতঘর।

বাগেরহাটে ভাতিজার হাতে চাচা খুন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের রামপালে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাতিজার মারপিটে চাচা খুন হয়েছে। বৃহস্পতিবার ভোরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চাচা ধীরেন্দ্রনাথ কুন্ডু (৭০) মারা যান। নিহত ধীরেন্দ্রনাথ কুন্ডু রামপাল উপজেলার ধলদাহ গ্রামের শ্যামাচরণ কুন্ডুর ছেলে। তবে এ হত্যাকা-ের ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

ভোলায় জমি নিয়ে হামলা, ভাংচুর লুট

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৮ জুন ॥ জমিজমার বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে প্রতিপক্ষের লোকজন ভোলা সদর উপজেলার চৌমোহনী এলাকার বাসিন্দা এটি এম হাসানুজ্জামান ও তার ভাতিজা জাহাঙ্গীর আলমের বসত ঘরসহ সিমানা প্রাচীর ভাংচুর করা হয়েছে। এ সময় নগদ টাকা লুটপাট করে ২জনকে মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসানুজ্জামান গংয়ের সিমানা প্রাচীরের ইট ভাংচুর অবস্থায় পড়ে রয়েছে।

জাহাঙ্গীরের ভাই আনিছ জানান,তারা ২০০৭ সনে সাড়ে ২৬ শতাংশ জমি বর্তমান বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের কাছ থেকে চৌহদ্দি দিয়ে ক্রয় করেন। কিন্তু তাদের পার্শ্ববর্তী শাজাহান খলিফা তাদের জমির মাঝ বরাবর অবৈধভাবে রাস্তা দাবি করে।

লিচু খেতে ১৩ জাপানী

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ‘আম জাম কাঁঠাল লিচুতে ভরপুর- জেলা হামার দিনাজপুর’ এই আঞ্চলিক প্রবাদ বাক্যের লোভ শুধু দেশের অন্য জেলার মানুষ নয়, বিদেশীদেরও আকৃষ্ট করেছে। তাইতো সুস্বাদু রসালো মৌসুমী ফল লিচু খেতে দিনাজপুরে এলেন জাপানের সংগঠন জাইকার ১৩ নারী পুরুষ সদস্য। বৃহস্পতিবার জাইকার সদস্যরা মৌসুমী রসালো ফল লিচু খেতে সরাসরি চলে এলেন লিচুর বাগানে।

ঘাটাইলে পুত্রকে হত্যার পর পিতার আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৮ জুন ॥ শিশু সন্তানকে হত্যার পর আত্মহত্যা করেছে পিতা। বৃহস্পতিবার বিকালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়নের কাত্রা গ্রামে এ ঘটনা ঘটেছে। পুলিশ পিতা-পুত্রের লাশ উদ্ধার করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, রনজু মিয়া দুপুর ১২টার সময় তার স্ত্রী শামীমা ও তার দেড় বছরের শিশুপুত্র শাহীনকে নিয়ে রাইস মিলে ধান ভাঙ্গাতে যায়। ধান ভাঙ্গাতে দেরি হওয়ায় রনজু মিয়া তার ছেলেকে নিয়ে বেলা দেড়টার সময় বাড়িতে চলে আসে। বাড়িতে এসে রনজু তার ছেলেকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে তার লাশ বালিশ ও পিঁড়ি দিয়ে ঢেকে রাখে। এরপর রনজু ঘরের আড়ার সাথে রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

পাটক্ষেতে কঙ্কাল

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ১৮ জুন ॥ ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ঘারদিয়া গ্রামের এক পাটক্ষেত থেকে বৃহস্পতিবার দুপুরে মৃত্যু মানুষের (লাশ) কঙ্কাল উদ্ধার করেছে ভাঙ্গা থানা পুলিশ। এ ব্যাপারে স্থানীয় চকিদার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। জানা যায়, বৃহস্পতিবার খারদিয়া গ্রামের বাকী মেম্বরের বাড়ির পূর্ব পাশে সিরাজ দারোগার পাটক্ষেতে কৃষক পাট বাজ দিতে ছিল। বেলা ১২টার দিকে তারা পাটক্ষেতের মধ্যে মরা মানুষের (লাশ) কঙ্কাল দেখতে পায়।

শাবি ভিসির পদত্যাগ দাবিতে অবস্থান কর্মসূচী

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা, অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে ভিসির পদত্যাগ দাবিতে অবস্থান কর্মসূচী ও সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সরকার সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের শিক্ষকরা। শিক্ষকদের আন্দোলনের মুখে দুই মাসের ছুটি শেষে ২৪ জুন ক্যাম্পাসে ফেরার ঘোষণা দেয়ায় বৃহস্পতিবার দুপুরে এ কর্মসূচী পালন করা হয়। দুপুর সাড়ে ১২টা থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত কর্মসূচী চলাকালীন বক্তারা বলেন, ছুটির মধ্যে পদত্যাগ না করলে ২৪ জুনের পর ভিসিকে ক্যাম্পাসের যেখানেই পাওয়া যাবে আন্দোলনকারী শিক্ষকরা সেখানেই মুখোমুখি হবেন।

লৌহজংয়ে খাসজমি বন্দোবস্তের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলা পরিষদ মাঠে ভূমিহীন সংগঠন ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ ও ‘অন্বেষণ’ এনজিও সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার খাসজমি বন্দোবস্তের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন কর্মসূচী শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় পরিমল মালোর সভাপতিত্বে আবুল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেনÑ নারর্গিস বেগম, নাসরিন আক্তার, রুমা বেগম, সাজু বেগম, আছিয়া বেগম, সালাম, নাসরিন আক্তার প্রমুখ।

তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন

কাজিম সভাপতি মামুন সম্পাদক নির্বাচিত

তিতাস গ্যাস টি এন্ড ডি কোঃ লিঃ- এ গত ১৪ জুন অনুষ্ঠিত সিবিএ নির্বাচনে শ্রমিক লীগের অনুসারী কাজিম-মামুন নেত্বত্বাধীন তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন হারিকেন প্রতীক নিয়ে বিপুল ভোট পেয়ে জয়লাভ করেন। নতুন কমিটির সভাপতি পদে মোঃ কাজিমউদ্দিন ও সাধারণ সম্পাদক পদে মামুনুর রশীদ নির্বাচিত হয়েছেন।

ইংরেজী শিক্ষার মান ‍উন্নয়নে রবি-ডেইলি স্টারের চুক্তি

মাধ্যমিক শিক্ষার্থীদের ইংরেজী ভাষা শিক্ষায় অনুপ্রেরণা যোগাতে মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ও দি ডেইলি স্টার বুধবার রবি কর্পোরেট অফিসে একটি চুক্তি সই করেছে। রবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সুপুন বীরাসিংহে এবং দি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম স্বাক্ষরিত চুক্তিটির আওতায় ইংরেজী ভাষা শিক্ষা কার্যক্রম “ইংলিশ ইন স্কুল” প্রকল্পটি চলতি বছরের শেষ পর্যন্ত অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন রবি’র চীফ কর্পোরেট এ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, চীফ ফিনান্সিয়াল অফিসার ইয়াপ ওয়াই ইপ, রেগুলেটরি এ্যাফেয়ার্সের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সেক্রেটারি মোহাম্মাদ শাহেদুল আলম, কর্পোরেট রেসপন্সিবিলিটির কন্সালট্যান্ট মহিউদ্দিন বাবর এবং কমিউনিকেশনস এ্যান্ড কর্পোরেট রেসপন্সিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবির।Ñবিজ্ঞপ্তি

টঙ্গীতে বিকাশ এজেন্টের ৬ লাখ টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ১৮ জুন ॥ টঙ্গীতে বৃহস্পতিবার দুপুরে বিকাশ এজেন্টের ৬ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। এ সময় ছিনতাইকারীদের মারধরে দুই বিকাশকর্মী আহত হয়েছে। স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে টঙ্গীর মুদাফা এলাকা হতে আদায়কৃত বিকাশের ৬ লাখ টাকা নিয়ে বিকাশকর্মী আনোয়ার ও সাইদুল টঙ্গীর সেনাকল্যাণ ভবনের এজেন্ট অফিসে ফিরছিলেন।

হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশু নিহত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৮ জুন ॥ বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলাধীন চট্রগ্রাম-সিলেট রেললাইনের সুরাবই জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে ৩ বছরের এক শিশু কন্যার মৃত্যু হয়েছে। সে সরাবই গ্রামের মাস্টার বাড়ির সুহেল মিয়ার কন্যা।

গাজীপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ জুন ॥ গাজীপুরে কালিয়াকৈরের মাটিকাটা রেলক্রসিং এলাকায় ট্রেনের নিচে কাটা পড়ে এক যুবক নিহত হয়েছে। তার নাম উজ্জল চন্দ্র বর্মণ (২২)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার বেড়ামতলী এলাকার অনিল চন্দ্র বর্মণের ছেলে। বৃহস্পতিবার সকালে রেলওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

বাঁশখালীতে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১৮ জুন ॥ বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের সিকদার দোকান এলাকায় বৃহস্পতিবার দুপুরে সোলেমান গাছ থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু ঘটেছে। সে এলাকার আবদুল মতলবের পুত্র। জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সোলেমান বাড়ির সম্মুখে রাস্তার পাশে তুলা গাছ থেকে তুলা সংগ্রহের জন্য উঠে। হঠাৎ গাছের ডাল ভেঙে রাস্তার পাশের খুঁটির উপর পড়ে গেলে গুরুতর আহত হয়ে সে জ্ঞান হারায়। পার্শ্ববর্তী লোকজন তাকে উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

আশুলিয়ায় তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৮ জুন ॥ আশুলিয়ায় স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া থানা ধলপুর ও নয়াপাড়ায় এ অবৈধ গ্যাস সংেেযাগ বিচ্ছিন্ন করে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তারা।

জানা গেছে, ধলপুর ও নয়াপাড়া গ্রামে বিভিন্ন বাড়িতে দেয়া স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় তিন হাজার ফুট গ্যাসের পাইপ মাটির নিচ থেকে উত্তোলন করা হয়।

প্রতিবন্ধী নিখোঁজ

টাঙ্গাইলের মির্জাপুর থানার পানিশাইল গ্রামের আঃ ছালাম সরকারের ছেলে মোঃ হেলাল সরকার (৩৫) গত ২০ মার্চ পুটিয়াজানী বাজারে গিয়ে আর ফেরেনি। তার দুইচোখ অন্ধ, গায়ের রং ফর্সা, উচ্চতা ৫.র্র্র্৬র্ । পরনে ছিল লুঙ্গি ও পাঞ্জাবি। কেউ সন্ধান পেলে নিম্ন নম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে। ০১৭৪৩৩০৫০৩১, ০১৭৮২৩০০৯৭১, ০১৭৯০৩৭৩৫৩৭ । Ñবিজ্ঞপ্তি

বাল্যবিয়ে মুক্ত রামপাল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের রামপাল ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রামপাল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা দেয়া হয়। ইউপি চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন পুস্তির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারাবান তাহুরা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এহসানুল করিম, প্রেসক্লাব সভাপতি মীর নাসির উদ্দিন, প্রোগ্রাম অফিসার আলেয়া ফেরদৌসীসহ অনেকে।

আম-দুধ বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলার গৌরনদী পৌরসভার ৩নং ওয়ার্ডের প্রায় ১৫শ’ বাসিন্দাদের মাঝে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফরমালিন মুক্ত আম ও গাভীর দুধ বিতরণ করা হয়। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ওই ওয়ার্ডের পৌর কাউন্সিলর ও উপজেলা স্বে"ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক তৌফিক ইকবাল সজলের উদ্যোগে বিনামূল্যে আম ও গাভীর দুধ বিতরণের বিষয়টি এলাকায় বেশ প্রশংসা কুড়িয়েছে।

প্রকাশিত : ১৯ জুন ২০১৫

১৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: