মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মালয়েশিয়া থেকে দেশে ফিরলেন ৬১ বাংলাদেশী

প্রকাশিত : ১৯ জুন ২০১৫

বাংলানিউজ ॥ সমুদ্রপথে পাচার হওয়া ৬১ বাংলাদেশী অভিবাসী মালয়েশিয়া থেকে দেশে এসে পৌঁছেছেন। বৃহস্পতিবার বিকেল ৫টার পর বিজি ১৮৭ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। বিমানবন্দর সূত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে। ইন্টারন্যাশনাল অরগানাইজেশন অব মাইগ্রেশন আইওএম এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জিজ্ঞাসাবাদের পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। মালয়েশিয়ায় উদ্ধার ৭১৬ বাংলাদেশী অভিবাসীর মধ্যে প্রথম দফায় দেশে ফিরলেন এই ৬১ জন।

সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় গত ১১ মে লঙ্কাবি দ্বীপের উপকূল থেকে উদ্ধার করা হয় তাদের। কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন তাদের শনাক্ত করে নামের তালিকা বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায়। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে যাচাই-বাছাই করে তাদের যাবতীয় কাগজপত্র মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনে পাঠানো হয়। উদ্ধার এ অভিবাসীদের দেশে ফিরে আসতে যাবতীয় কার্যক্রম ও প্রস্তুতি সম্পন্ন করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার শহীদুল ইসলাম। মালয়েশিয়া বিমানবন্দরে এই অভিবাসীদের বিদায় জানান বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম ও লেবার উইং শাহিদা সুলতানা।

২৪ বাংলাদেশী আটক ॥ স্টাফ রিপোর্টার বেনাপোল থেকে জানান, যশোরের বেনাপোল সীমান্তে অবৈধপথে ভারত থেকে ফেরার সময় শিশুসহ ২৪ বাংলাদেশী নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বেনাপোল-গাতিপাড়া সড়ক থেকে বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে তাদের আটক করা হয়। আটকরা হলেন যশোরের মালতি পাল (৪০), চৌগাছা উপজেলার শেফালী (২৫), রওশন আরা (৩৫), নড়াইলের শাহানা বেগম (২৫), জুঁই (৮), কাজল রানী ঘোষ (৪০), মাগুরার শিল্পী (৩০), পারুল (৩২), ফুলমিয়া তালুকদার (৪০), বাগেরহাটের কাদের আকন (৩৪), রেজাউল (৩০), দিদার শেখ (৩২), মাহাফুজা (২০), মাদারীপুরের পূর্ণ ম-ল (৪৮), কুমিল্লার হুমায়ন কবির (৩০), সাদ্দাম (২১), নাটোরের আজমল সরদার (২৬), গোপালগঞ্জের লোপা বিশ্বাস (১৮), ইশা (২), চাঁদপুরের আমিনুল ইসলাম (২৮), রুবেল মৃধা (২১), রাজবাড়ীর রুবেল প্রামাণিক (২৫), বরিশালের তানিয়া (৩৮), ও শরীয়তপুরের পাখি (২২)।

প্রকাশিত : ১৯ জুন ২০১৫

১৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: