কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা নাকে খত দিয়ে মোদির সঙ্গে দেখা করেছেন

প্রকাশিত : ১৯ জুন ২০১৫
  • সংসদে বাজেট আলোচনা

সংসদ রিপোর্টার ॥ প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেছেন, দলের জন্মলগ্ন থেকে ভারতবিরোধিতার অস্ত্র ব্যবহার করার পর সবকূল হারিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন নাকে খত দিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন। ইসলাম ধর্মে মানুষ হত্যা মহাপাপ হলেও খালেদা জিয়া নির্দেশ দিয়ে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছেন। এজন্য দেশের মানুষ তাকে কোনদিন ক্ষমা করবে না।

বৃহস্পতিবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেন সরকারী দলের ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, এ কে এম এ আউয়াল, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও জাতীয় পার্টির আলতাফ আলী। আলোচনায় অংশ নিয়ে ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা প্রস্তাবিত বাজেটকে ‘অগ্রযাত্রার প্রতীক’ উল্লেখ করে বলেন, বিএনপি-জামায়াত অশুভ শক্তিকে পরাজিত করে দেশকে অগ্রযাত্রার পথে ধাবিত করার প্রতিচ্ছবি প্রস্তাবিত বাজেট প্রতিফলিত হয়েছে। কৃষকদের রক্ষায় ‘কৃষি বীমা’ চালুর প্রস্তাব করে বলেন, এই কৃষকরাই বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক-নাশকতামূূলক কর্মকা-ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। গোটা বিশ্বকে হতবাক করে দিয়ে বাংলাদেশ নারী-পুরুষের সমতা আনতে সক্ষম হয়েছে।

শিক্ষা ও স্বাস্থ্যখাতে বাজেট বৃদ্ধির দাবি জানিয়ে বলেন, আদিবাসী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য সামান্য বরাদ্দ হতাশাজনক। আর উত্তরবঙ্গের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ স্থাপন করা সম্ভব না হলে বঞ্চিত উত্তরাঞ্চলে কখনই শিল্পায়ন হবে না। বাংলাদেশের অভ্যন্তরীণ যোগাযোগ ক্ষেত্রে রেল ব্যবস্থাকে সংযুক্ত না করলে মহাসড়কে কখনই যানজট কমবে না।

প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ বলেন, দেশ আজ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। সারাবিশ্ব এখন বাংলাদেশকে সমীহ করে, উন্নয়ন-অগ্রগতি দেখে বিস্ময় প্রকাশ করে। ইন্দিরা-মুজিব চুক্তিকে যারা গোলামী চুক্তি বলেছিলেন, ৪১ বছর পর তারাই আজ স্থল সীমান্ত চুক্তিকে সাধুবাদ ও ধন্যবাদ জানাচ্ছেন। মিথ্যা দিয়ে যে সত্যকে কোনদিন ঢেকে রাখা যায় না, তা প্রমাণ হয়েছে।

জাতীয় পার্টির আলতাফ আলী বলেন, বেকারত্ব সমাধান করা সম্ভব না হলে কর্মহীন যুবকরা জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ পথে বিদেশ পাড়ি দিচ্ছে, মাদকসহ নানা অপকর্মের সঙ্গে যুক্ত হচ্ছে। তাই বাজেটের প্রধান লক্ষ্যেই হওয়া উচিত কর্মসংস্থান। লটারি নয়, পূর্বের ন্যায় মেধার যাচাই পরীক্ষার মাধ্যমে স্কুল-কলেজে ভর্তি ব্যবস্থা চালু এবং বগুড়ায় একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও বগুড়া পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করার দাবি জানান।

সরকারী দলের এ কে এম এ আউয়াল সাইদুর রহমান বলেন, ইসলাম ধর্মে মানুষ হত্যা মহাপাপ হলেও খালেদা জিয়া নির্দেশ দিয়ে বিএনপি জামায়াত-শিবিরকে দিয়ে ঘুমন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করিয়েছেন। খালেদা জিয়া স্বাধীনতায় বিশ্বাস করে না, তার মুখে মুক্তিযুদ্ধের কথা হাস্যকর। নিজের ছেলে অশিক্ষিত বলেই কোমলমতি শিশুদের জীবন ধ্বংস করতে একের পর হরতাল-অবরোধ দিয়ে অগ্নিসন্ত্রাস চালিয়েছেন। এতদিন ভারতবিরোধিতার পর এখন নাকে খত দিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করেছেন খালেদা জিয়া।

প্রকাশিত : ১৯ জুন ২০১৫

১৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: