রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাইগারদের উড়ন্ত সূচনা, ১০১/০

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ০৪:০০ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ র‌্যাংকিংয়ে উপরে উঠার হাতছানি আর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের প্রতিশোধ নিতে দারুণ ব্যাট করে চলেছেন টাইগার ওপেনাররা। ১৪৫টি ওয়ানডে খেলা অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম আর ১১টি ওয়ানডে খেলা উঠতি তারকা সৌম্য দলকে ভালো সূচনার ইঙ্গিত দিয়ে ব্যাট করে যাচ্ছেন।

ষষ্ঠ ওভারে ১৮, সপ্তম ওভারে ১০, অষ্টম ওভারে ১১ আর নবম ওভারে ১০ রান আসে বাংলাদেশের।

মিরপুরের আকাশে ঘন মেঘের দেখা দেওয়ায় ফ্লাডলাইটের আলোতে ম্যাচ চলছে। প্রথম ৫ ওভার থেকে টাইগারদের সংগ্রহ ২৭ রান হলেও ১০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ৭৯ রান। ভারতীয় বোলারদের বেশ কয়েকবার সীমানা ছাড়া করে তামিম ৩৭ রানে আর সৌম্য ৩৯ রানে অপরাজিত রয়েছেন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিকেল ৩টায় সফরকারী ভারতের বিপক্ষে বদলে যাওয়া টাইগার বাহিনী ব্যাটিংয়ে নামে। স্বাগতিকদের হয়ে ব্যাটিং সূচনা করতে আসেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার। আর ভারতের বোলিং উদ্বোধন করেন ভুবনেশ্বর কুমার।

বিশ্বকাপের দুই কোয়ার্টার ফাইনালিস্টদের হাইভোল্টেজ এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ওয়ানডেতে ২৯ বারের মোকাবেলায় টাইগাররা ভারতকে তিনবার হারিয়েছে। ৠাংকিংয়ে ভারতের অবস্থান দুই, বাংলাদেশের আট। তবে ওয়ানডেতে ঘরের মাঠে টাইগারদের সাম্প্রতিক ফর্ম ও আত্মবিশ্বাস সফরকারীদের এতোটুকুও ছাড় দেবে না।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি ম্যাচ জিতলেই ওয়ানডে ৠাংকিংয়ে এক ধাপ এগিয়ে সাত নম্বরে উঠে যাবে বাংলাদেশ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

ভারত দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও মোহিত শর্মা।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ০৪:০০ পি. এম.

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: