মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদার দুর্নীতির মামলার পরবর্তী শুনানি ২৩ জুলাই

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ১২:০৭ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য্র হয়েছে ২৩ জুলাই। বৃহস্পতিবারের শুনানি শেষে রাজধানীর বকশিবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তর প্যারেড মাঠে স্থাপিত ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত এ দিন ধায্য করেন। এসময় বেগম জিয়া আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে গুলশানের বাসা থেকে বকশিবাজারের দিকে খালেদা জিয়ার গাড়িবহর রওনা হয়। তিনি আদালতে পৌঁছান সকাল ১০টা ৩৫ এ।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট মামলায় খালেদার আইনজীবী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা শুনানি করেন। খালেদার আসার তারিখ থাকায় আদালত প্রাঙ্গণ ও আশেপাশের এলাকায় সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ ও র্যা ব মোতায়েন করা হয়েছে। এর আগে গত ২৫ মে বিএনপি চেয়ারপারসন এ দুই মামলায় আদালতে হাজিরা দেন।

বাদীর দেওয়ার সাক্ষ্য বাতিলের জন্য খালেদার করা আবেদন সেদিন নাকচ করে দিয়ে বিচারক আবু আহমেদ জমাদার ১৮ জুন মামলার পরবর্তী দিন ঠিক করে দেন।

খালেদার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, এতিমখানা দুর্নীতি মামলায় বাদীর দেওয়া সাক্ষ্য বাতিলের জন্য তারা হাই কোর্টে আবেদন করেছেন, যা শুনানির অপেক্ষায় রয়েছে। এ বিষয়টি জানিয়ে তারা জজ আদালতে সাক্ষ্য মুলতবির আবেদন করবেন।

১৮ জুন জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার প্রথম সাক্ষী হিসাবে জবানবন্দি দেন মামলার বাদী দুদক কর্মকর্তা হারুনুর রশিদ।

আর জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় তার সাক্ষ্য শেষে আগেই জেরা শুরু হয়েছে। তবে দুই মামলার কোনোটিতেই খালেদার আইনজীবীরা বাদীকে জেরা করেননি।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ১২:০৭ পি. এম.

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: