কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জামায়াতের হরতাল প্রত্যাখ্যান

প্রকাশিত : ১৮ জুন ২০১৫
  • সাধারণ মানুষ হরতালে সাড়া দেয়নি

জনকণ্ঠ রিপোর্ট ॥ মানবাতাবিরোধী অপরাধে আলবদর নেতা আলী আহসান মুজাহিদের ফাঁসির আদেশ বহাল রাখার প্রতিবাদে জামায়াতে ইসলামী আহূত বুধবারের হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

চট্টগ্রাম ॥ আপীলের রায়ে মানবতাবিরোধী অপরাধে আলবদর নেতা আলী আহসান মুজাহিদের ফাঁসির আদেশ বহাল রাখার প্রতিবাদে জামায়াতে ইসলামী আহূত বুধবারের হরতাল চট্টগ্রামে পালিত হয়নি। সকাল থেকে নগরীর সকল সড়ক এমনকি মহাসড়কেও যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের কোন তৎপরতাও চোখে পড়েনি। দিনটি অতিবাহিত হয় স্বাভাবিক কর্মদিবসের মতোই।

বুধবার সকাল থেকেই নগরীর চিত্র ছিল সম্পূর্ণ স্বাভাবিক। সরকারী-বেসরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা ছিল। চট্টগ্রাম বন্দরে পণ্য ওঠানামা এবং বন্দর থেকে পণ্য ডেলিভারি হয়েছে যথারীতি। রেল যোগাযোগ স্বাভাবিক ছিল, চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরেও সিডিউল অনুযায়ী বিমান ওঠানামা করেছে। নগরীর গুরুত্বপূর্ণ মোড় ও সড়কে যানজটও পরিলক্ষিত হয়। বাস, ট্রাক, বেবীটেক্সী, হিউম্যান হলার, রিক্সা এমনকি ব্যক্তিগত গাড়িও চলাচল করে।

বগুড়া ॥ জামায়াতের ডাকা হরতালে বুধবার বগুড়ায় জীবনযাত্রা ছিল স্বাভাবিক। সাধারণ মানুষ হরতালে সাড়া দেয়নি। এতে ব্যবসাসহ সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। অপরদিকে আওয়ামী লীগ দুপুরে হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ করেছে। সকাল থেকেই শহরের সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ছিল খোলা। বাস কোচসহ অন্যান্য যানবাহনের চলাচল ছিল অন্যদিনগুলোর মতোই স্বাভাবিক। অফিস আদালতে স্বাভাবিক কার্যক্রম চলেছে।

রাজশাহী ॥ ২৪ ঘণ্টার হরতালের কোন প্রভাব নেই রাজশাহীতে। বরং বুধবার সকাল থেকে তীব্র যানজটে নাকাল হতে হয়েছে নগরবাসীকে। রমজান শুরুর আগে অযৌক্তিক হরতাল আহ্বান করলেও এতে সাড়া মেলেনি নগর ও জেলার কোথাও।

বুধবার সকাল ৬টা থেকে হরতাল শুরু হলেও নগরের প্রত্যাহিক জীবনযাত্রা ছিল স্বাভাবিক গতিতেই। হরতালের সমর্থনে মাঠে নামেনি জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। ফলে হরতাল কেন্দ্র করে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে হরতালে নাশকতা এড়াতে মঙ্গলবার সন্ধ্যা থেকেই সতর্ক অবস্থানে ছিল পুলিশ, র?্যাব ও বিজিবি। শহরের স্পর্শকাতর স্থানগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর টহল ছিল শহরজুড়ে।

মাদারীপুর ॥ জামায়াতের ডাকা ২৪ ঘণ্টার হরতালের প্রতিবাদে মাদারীপুরে হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। বুধবার সরকারী নাজিমউদ্দিন কলেজ ক্যাম্পাস থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদ-ে রায় দ্রুত কার্যকরে সরকারের কাছে আহ্বান জানান।

লালমনিরহাট ॥ জামায়াত-শিবির হরতালের ডাক দিয়ে আত্মগোপনে রয়েছে। কোথাও হরতালের পক্ষে কোন মিটিং মিছিল করতে দেখা যায়নি।

যানবাহন, ট্রেন, যাত্রীবাহী বাস, দূরপাল্লার বাস চলছে। বুড়িমারী স্থল বন্দর, সোনারহাট শুল্ক স্টেশন হতে সকল পন্যবাহী ট্রাক ঢাকাসহ নানা গন্তব্যে ছেড়ে গেছে। হরতালে কোন কিছু উপর ও সাধারণ মানুষের জীবযাত্রায় কোন ধরনের ন্যূনতম প্রভাব পড়েনি।

কুড়িগ্রাম ॥ মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদ-ের রায় দ্রুত কার্যকরে দাবি এবং জামায়াতের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার দুপুরে ঘোষপাড়ার দলীয় কার্যাল থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বক্তারা যুদ্ধাপরাধী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদ- দ্রুততম সময়ে কার্যকর করার দাবি জানান।

গাইবান্ধা ॥ বুধবার জামায়াতের ডাকা ২৪ ঘণ্টার হরতাল গাইবান্ধায় কোন প্রভাব পড়েনি। হরতাল চলাকালে রিক্সা, অটোবাইক, ম্যাজিক, সিএনজিসহ সব ধরনের যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করেছে। ট্রেন চলাচলও স্বাভাবিক ছিল।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: