কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নড়াইলে অপহৃত নারীকে উদ্ধার দাবিতে বিক্ষোভ

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৭ জুন ॥ লোহাগড়া পৌর এলাকার সওদাগর পাড়ার অপহৃত বেবী বেগমকে উদ্ধার ও জড়িতদের আটকের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার গোপীনাথপুর গ্রামবাসীদের উদ্যোগে লক্ষ্মীপাশা খেয়াঘাট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে প্রায় ৩০ মিনিট অবস্থান করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করে। গত ২৪ এপ্রিল গোপীনাথপুর গ্রামের বেবী বেগমকে (৪০) অপহরণ করা হলেও তাকে উদ্ধার বা কাউকে আটক করতে পারেনি পুলিশ।

মাদারীপুরে ১৫ বছর পর হত্যা মামলায় আসামির জামিন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৭ জুন ॥ মাদারীপুর আদালতে বিচারাধীন একটি হত্যা মামলার মানসিক ভারসাম্যহীন আসামি ওয়াজেদ সরদার ১৫ বছর কারাগারে থাকার পর বুধবার মাদারীপুর জজ কোর্টের আইনজীবী গোলাম কিবরিয়া হাওলাদারের জিম্মায় জামিনে মুক্তি পেয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল মান্নান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

মামলার বিবরণে জানা গেছে, ১৯৯৮ সালের ২২ অক্টোবর মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের মাটিভাঙ্গা (বড়খাল পাড়) এলাকায় স্থানীয় খালে একটি সাঁকো নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষের বোমার আঘাতে ছালাম ফকির নামের এক ব্যক্তি নিহত হয়। এ ঘটনায় আবদুস সোবহান ফকির ওইদিন অজ্ঞাতনামা ৩০Ñ৩৫ জন এবং আসামি হিসেবে ইউসুফ হাওলাদার, শহিদ হাওলাদার, সোরাব হাওলাদার, জাফর হাওলাদারসহ ৩৪ জনের নাম উল্লেখ করে মাদারীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন (মাদারীপুর থানা মামলা নং ২১/৯৮, জি আর ২৭২/৯৮, দায়রা মামলা নং ৭০/২০০৪), বর্তমানে মামলাটি বিচারাধীন। ২০০০ সালে ওই মামলার এজাহারভুক্ত আসামি ওয়াজেদ সরদার গ্রেফতার হয়।

কুষ্টিয়ায় বিদুতস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৭ জুন ॥ কুষ্টিয়ায় বিদ্যুতস্পৃষ্টে কুরবান আলী (৩৬) নামের এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে মিরপুর উপজেলার পোড়াদহ মির্দা মার্কেটের ছাদে কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, মির্দা মার্কেটের ছাদে রাজ মিস্ত্রীর কাজ করছিলেন কোরবান আলী। এ সময় অসাবধানতাবশত তিনি বিদ্যুতস্পৃষ্ট হয়।

চাঁপাইয়ে রেলওয়ে বস্তিবাসীদের পুনর্বাসন দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শহরের রেলওয়ে বস্তিবাসীদের পুনর্বাসনের দাবিতে বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন, সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করে সমাবেশে বক্তারা বলেন, প্রায় ৩৫ বছর থেকে ওই বস্তিতে ছিন্নমূল কিছু মানুষ বসবাস করে আসছে। রেলওয়ে স্টেশনের উন্নয়নের নামে রেলওযে কর্তৃপক্ষ যে উচ্ছেদের পরিকল্পনা গ্রহণ করেছে তাতে হাজার হাজার ছিন্নমূল মানুষ গৃহহারা হবে।

বকশীগঞ্জে পুলিশ গ্রামবাসী সংঘর্ষে আহত ৮

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৭ জুন ॥ জামালপুরের বকশীগঞ্জে আটককৃত যুবককে ছিনিয়ে নেয়ার ঘটনাকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় ৫ পুলিশসহ ৮ জন আহত হয়েছে। এ ঘটনায় আলাল নামে এক জনকে ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয়েছে। বুধবার সকালে বকশীগঞ্জের পাখিমারা দাসপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, দাসপাড়া গ্রামের লিচু মিয়ার বাড়িতে রেজোয়ান নামে এক যুবককে পরকীয়ার ঘটনায় আটক করে রাখার খবর পেয়ে পুলিশ ওইদিন সকালে তাকে উদ্ধার করতে যায়। আটককৃত রেজোয়ানকে গ্রামবাসীর কবল থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসার সময় স্থানীয় কয়েকজন এতে বাধা দেয়। এ সময় তারা ওই যুবককে ছিনিয়ে নেয়ার জন্য পুলিশের উপর হামলা চালায়। পুলিশ লাঠিচার্জ করলে ৩ জন গ্রামবাসীও আহত হয়।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: