রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ভার্সিটির সিনেট সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি মেরিটাইম বিষয়ে দেশের প্রথম বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করেছে। বিশ্ববিদ্যালয়টির সিনেটের প্রথম বার্ষিক সভা মঙ্গলবার বনানীর নৌ সদরস্থ সাগরিকা হলে অনুষ্ঠিত হয়। সভায় সিনেটের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর রিয়ার এডমিরাল এএসএম আব্দুল বাতেন সভাপতিত্ব করেন। বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্যবৃন্দ এবং অন্য কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন হতে এ পর্যন্ত নেয়া যাবতীয় কার্যাবলীর বিষয়ে সিনেটকে অবহিত করা হয় এবং সিন্ডিকেট প্রস্তাবিত বিষয়সমূহ অনুমোদন করা হয়। সভা শেষে সিনেট সদস্যবৃন্দ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং দেশের মেরিটাইম শিক্ষা ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়টি একটি আলোকবির্তকা হয়ে থাকবে বলে মত প্রকাশ করেন। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে এ বছর সেপ্টেম্বর মাসে দুটি মাস্টার্স প্রোগ্রামে এলএলএম মেরিটাইম ল মাস্টার ইন পোর্ট ও শিপিং ম্যানেজমেন্ট শুরু করা হবে। Ñবিজ্ঞপ্তি

কলাপাড়ায় হাসপাতালের সিঁড়ির ছাদে ধস

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৭ জুন ॥ পৌর শহরের পুরান হাসপাতাল ভবনের সিঁড়িসংলগ্ন ছাদ বুধবার দুপুরে ধসে পড়েছে। এ সময় নিচতলায় সাব-রেজিস্ট্রি ও পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা আতঙ্কিত হয়ে ভবন ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। ব্যস্ততম সময় সিঁড়ির ছাদ ধসে পড়লেও হতাহতের কোন ঘটনা ঘটেনি। স্বাস্থ্য বিভাগের এ ভবনটি বহু আগেই অলিখিতভাবে পরিত্যক্ত ঘোষিত হয়। তারপরও চরম ঝুঁকি নিয়ে সাব-রেজিস্ট্রি ও পরিবার পরিকল্পনা অফিসের কার্যক্রম চলে আসছে। এছাড়া দোতলায় একটি সাংস্কৃতিক সংগঠন কার্যক্রম চালাচ্ছে। কলাপাড়া স্বাস্থ্য বিভাগের প্রশাসক ডা. মোঃ লোকমান হাকিম জানান, বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সহায়তাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

রাজাকার লিয়াকতের দেশত্যাগ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৭ জুন ॥ লাখাই উপজেলার পল্লী কৃষ্ণপুরে ’৭১ সালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট কুখ্যাত রাজাকার কমান্ডার আলোচিত আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীর দেশত্যাগে সহায়তাকারী অহিন্দ্র দত্ত চৌধুরী ও তার কতিপয় সহযোগীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশ, র‌্যাব ও এনএসআইকে নির্দেশ দেয়া হয়েছে। আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল গঠিত জেলা সাক্ষী ও ভিকটিম সুরক্ষা কমিটির সভার সিদ্ধান্তক্রমে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্র্যালয়ের জে এম শাখার দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার গত ৭ জুন ওই তিনটি সংস্থাকে এ সংক্রান্ত পত্র দিয়েছে। পত্রে হবিগঞ্জের পুলিশ সুপার, শ্রীমঙ্গলের র‌্যাব-৯ এর কোম্পানি কমান্ডার ও হবিগঞ্জের এনএসআইয়ের উপ-পরিচালককে ওই সব ব্যক্তিদের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এদিকে রাজাকার কমান্ডার লিয়াকতকে দেশত্যাগে সহায়তার অভিযোগ এনে গত ২৮ মে আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার অতিরিক্ত আইজিপি ও তদন্তকারী কর্মকর্তা মোঃ আব্দুর রহিম বিপিএম বরাবরে আরও একটি অভিযোগপত্র জমা দিয়েছে ’৭১-এ নির্যাতিত কৃষ্ণপুর গ্রামবাসী।

মানব পাচার রোধে শাহজাদপুরে মানববন্ধন

সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ১৭ জুন ॥ বুধবার শাহজাদপুর পৌর সদরের শক্তিপুর সড়কে সমুদ্রপথে মানব পাচার রোধ ও পাচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ব্র্যাকের পল্লী সমাজের উদ্যোগে এক ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

পল্লী সমাজের দেড় শতাধিক নারী সদস্য এ মানববন্ধনে অংশ নিয়ে এ কর্মসূচী সফল করেন। এ সময় উপস্থিত ছিলেন সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর সিরাজগঞ্জ জেলা কর্মকর্তা অনিমেষ হাজরা, উপজেলা কর্মকর্তা রুকসানা জাহান কনিকাসহ অন্য কর্মকর্তাবৃন্দ।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: