আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আদম বেপারির খপ্পরে সর্বস্বান্ত দিনমজুর

প্রকাশিত : ১৮ জুন ২০১৫
  • কালকিনিতে টাকা ফেরত চাইলে মামলা দিয়ে হয়রানি

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৭ জুন ॥ আদম বেপারির খপ্পরে পড়ে মাদারীপুরের কালকিনি উপজেলার এনায়েতনগর এলাকার পূর্ব আলীপুর গ্রামে হামিদ আকন (৪৫) নামের এক অসহায় দিনমজুরের পরিবার সর্বশান্ত হয়ে পড়েছে। টাকা ফেরত চাইলে উল্টো ওই পরিবারকে মামলায় ঢুকিয়ে দিয়েছে প্রভাবশালী আদম বেপারি। এতে ওই অসহায় পরিবারটি মানবেতর জীবনযাপন করছে।

জানা গেছে, পূর্ব আলীপুর গ্রামের মইজদ্দীন আকনের ছেলে হামিদ আকন ভিটামাটি বিক্রি করে পশ্চিমচর গ্রামের মজিবর বেপারির ছেলে আদম ব্যবসায়ী জাকির বেপারির কাছে বিদেশ যাওয়ার জন্য ৩ লাখ টাকা দেন। সেই সুবাদে জাকির বেপারি হামিদকে ভিসা দিয়ে অবৈধ পথে ব্রুনাই পাঠায়। হামিদ বিদেশে যাওয়ার পর তাকে কোন কাজ দেয়া হয়নি। সেখানে তাকে নির্যাতন করা হতো দিনের পর দিন। নির্যাতনের স্বীকার হয়ে ১ বছর পর সে দেশে ফিরে। টাকা ফেরত চাইলে জাকির বেপারি মাদারীপুর কোর্টে উল্টো একটি মামলা দিয়ে এ অসহায় দিনমজুর পরিবারকে একের পর এক হয়রানি করে আসছে। প্রভাবশালী জাকির বেপারির অব্যাহত হুমকি-ধমকি ও হয়রানির স্বীকার হয়ে বাড়িঘড় ফেলে হামিদ স্ত্রী-সন্তান নিয়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন।

এ ব্যাপারে ভুক্তভোগী হামিদ বেপারি অভিযোগ করে বলেন, আমি টাকা ফেরত চাইলে জাকির একটি মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। আমরা অসহায়, তাই জাকিরের ভয়ে এলাকা ছেড়ে এখন পালিয়ে বেড়াচ্ছি। কোথায় যাব যাওযার কোন জায়গা নেই।

এ ব্যাপারে ওই এলাকার সিরাজ বেপারি, আলীম মোল্লা, মাসুম মোল্লা ও সিরাজ সরদারসহ ১০-১৫ জন গ্রামবাসী বলেন, প্রভাবশালী আদম ব্যবসায়ী জাকির বেপারি এ এলাকার বেশ কিছু লোকজন বিদেশ পাঠিয়েছে। সবাই হামিদের মতো দেশে ফেরত এসেছে। টাকা ফেরত চাইলে উল্টো মামলা দিয়ে হয়রানি করছে। অভিযুক্ত জাকির বেপারির সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। কালকিনি থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্দু বালা বলেন, এ বিষয় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: